৩৮ তম বিসিএস লিখিত পরীক্ষার সময়সূচী প্রকাশ


, | Published: 06:37 PM, July 29, 2018

IMG

৩৮ তম বিসিএস লিখিত পরীক্ষার সময়সূচী প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)। পিএসসির ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরীক্ষা আগামি ৮ অগাস্ট থেকে ১৩ অগাস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে। ঢাকার ১০ টি কেন্দ্রে এবং ঢাকার বাইরে ৭ বিভাগের ৭ টি কেন্দ্রসহ মোট ১৭ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্টিত হবে।

সময়সূচী অনুয়ায়ী ৮ অগাস্ট বুধবার সকাল ১০ টায় ইংরেজী, ৯ অগাস্ট বৃহস্পতিবার সকাল ১০ টায় বাংলাদেশ বিষয়াবলীর পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১১ অগাস্ট শনিবার সকাল ১০ আন্তর্জাতিক বিষয়াবলী এবং দুপুর ২ টায় গানিতিক যুক্তি পরীক্ষা হবে।

১২ অগাস্ট রোববার সকাল ১০ টায় সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি এবং দুপুর ২ টায় মানষিক দক্ষতা, ১৩ অগাস্ট সকাল ১০ টায় বাংলা প্রথম ও দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে।

http://bpsc.portal.gov.bd/sites/default/files/files/bpsc.portal.gov.bd/psc_exam/13aba035_60d9_4fd0_8bb2_cb7ae6aef0df/bcs_routine_1807291002.pdf

গত বছরের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ২৮ ফ্রেব্রুয়ারি প্রকাশিত ফলাফলে ১৬ হাজার ২৮৬ জন লিখিত পরীক্ষার জন্য উর্ত্তীণ হন।

এই বিসিএসে রেকর্ড সংখ্যক ৩ লাখ ৪৬ হাজার ৫৩২ জন প্রার্থী আবেদন করেন। এই বিসিএসে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করা হবে বলে বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এর মধ্যে প্রশাসন ক্যাডারের ৩০০, পুলিশ ক্যাডারের ১০০টি পদসহ ৩৮তম বিসিএসে সাধারণ ক্যাডারে মোট ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদ রয়েছে।