আজও রাস্তায় অবস্থান শিক্ষার্থীদের


, | Published: 02:58 PM, August 01, 2018

IMG

নিরাপদ সড়ক ও দুই শিক্ষার্থীকে বাসচাপায় হত্যার বিচারের দাবিতে রাজধানীর বিভিন্ন এলাকায় চতুর্থ দিনের মতো সড়ক অবরোধ করছে শিক্ষার্থীরা।

বুধবার সকালে ফার্মগেট, কাওরানবাজার, উত্তরা হাউজ বিল্ডিং এলাকার রাস্তায় অবস্থান নেয় শিক্ষার্থীরা। এতে বিভিন্ন এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। উত্তরায় জসিমউদ্দিন রোড থেকে সব ধরনের যানবাহন ঘুরিয়ে দেওয়া হয়েছে সড়ক অবরোধের কারণে। যাত্রাবাড়ীতেও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রেখেছে। সাইন্স ল্যাবে অবস্থায়ন নেয় সিটি কলেজ ও ধানমন্ডি এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। শাহবাগে রাস্তায় অবরোধ করে অবস্থান নিয়েছে বিপুল সংখ্যক শিক্ষার্থীরা।

মতিঝিলে নটরডেম কলেজের শিক্ষার্থীরা অবস্থান নিয়ে নানা প্রতিবাদে প্লাকার্ড বহন করছে। অদিকে নারায়ণগঞ্জ, শনির আখরা, টঙ্গির কলেজ গেট এলাকায় শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নিলে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-ময়মনসিংহগামী যান চলাচল বন্ধ হয়ে যায়।

ফার্মগেট এলাকায় সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা রাজপথে অবস্থান নিয়েছে। মোহাম্মদপুরে শিক্ষার্থীরা সকাল নয়টার দিকে মিছিল বের করেছে। মিরপুরে কয়েকটি কলেজের শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান নিয়েছেন।

রাস্তায় গাড়ি কম থাকায় সাধারণ মানুষ পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছে। ভাংচুরের ভয়ে আজও নগরীর রাস্তায় পরিবহন সংকট দেখা দিয়েছে।

গত রবিবার বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। আহত হয় বেশ কয়েকজন। এপর থেকেই নিরাপদ সড়কসহ দোষীদের শাস্তির  দাবিতে সড়ক অবরোধ করে আসছেন শিক্ষার্থীরা।