টি-টোয়েন্টিতে আবারো বিবর্ণ বাংলাদেশ


, | Published: 03:26 PM, August 01, 2018

IMG

টেস্টে হতাশাজনক পারফরমেন্সের পর ওয়ানডে সিরিজে ফিরে আসে দুর্দান্ত বাংলাদেশ। কিন্তু আবারও টি টোয়েন্টি সিরিজে যেন পুরনো বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি আইনে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে পরাজিত হয়েছে বাংলাদেশ।

সেন্ট কিটসে ব্যাট করতে নেমে প্রথম বলেই ডাউন দ্যা উইকেটে উঠে স্ট্যাম্পিং হয়ে বিদায় নেন তামিম। দলীয় ৫ রানে প্রথম ওভারর শেষে বলে গোল্ডেন ডাক হয়ে ফিরেন অপর ওপেনার সৌম্য সরকার। এ দিয়ে একটা লজ্জাজনক রেকর্ডের ভাগীদার হন তামিম- সৌম্য। টি টোয়েন্টিতে প্রথম বারের মত উদ্বোধনী দুই ব্যাটসম্যান গোল্ডেন ডাক হয়ে ফিরেন।

এর পর সাকিব লিটন দলকে এগিয়ে নিতে থাকেন। কিন্তু দায়িত্ব পালন করতে পারেননি তারা। স্কোরকার্ডে ৪৩ রান উঠতেই প্যাভিলিয়নে ফেরেন লিটন এবং অধিনায়ক সাকিব। লিটন করেন ২৪ রান। আর সাকিবের ব্যাট থেকে আসে ১৯ রান।

এর পর দলের দুই ভরসার প্রতীক মুশফিক-মাহমুদুল্লাহ ২৪ বলে ৪৭ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। কিন্তু দলের রান যখন ৯০ তখন সাজঘরে ফেরেন মুশফিক। তবে, মাহমুদউল্লাহর ৩৫ ৯ উইকেট হারিয়ে ১৪৩ রান করে বাংলাদেশ। কেসরিক উইলিয়াম নেন ৪ উইকেট।

বৃষ্টির কারণে দীর্ঘক্ষণ বন্ধ থাকে খেলা। কার্টেল ওভারে জয়ের জন্য ক্যারিবিয়দের প্রয়োজন দাঁড়ায় ১১ ওভারে ৯১ রান। জবাবে, আন্দ্রে রাসেলের অপরাজিত ৩৫ এবং স্যামুয়েলসের ২৬ রানে ৭ উইকেট আর ১১ বলে হাতে রেখেই জয় নিশ্চিত করে স্বাগতিকরা।