উল্টো পথে যাওয়া তোফায়েলের গাড়ি আটকে দিল শিক্ষার্থীরা


, | Published: 05:58 PM, August 01, 2018

IMG

বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে সড়কে অবস্থান করা আন্দোলনরত শিক্ষার্থীরা আটকে দিয়েছে রং সাইট দিয়ে (উল্টো পথে) যাওয়া বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের গাড়ী। বুধবার দুপুরে শাহবাগে এ ঘটনা ঘটে।

শাহবাগের রাস্তা অবরোধ করে আন্দোলন করছিলেন শিক্ষার্থীরা। এমন সময় সড়কে আইন লঙ্ঘন করে উল্টো পথে যাচ্ছিলেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ।  তখন শিক্ষার্থীরা তার গাড়ীকে আটকে দেয়।

অর্থ এবং ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সচিবালয় থেকে বাড়িতে ফেরার পথে পৌনে ২টার দিকে শাহবাগ থেকে বাংলামোটরের দিকে যাচ্ছিল মন্ত্রীর গাড়ি।

শিক্ষার্থীরা গাড়ী আটকে দিলে মন্ত্রীর সঙ্গে থাকা পুলিশ কর্মকর্তারা গাড়ি ছেড়ে দেওয়ার অনুরোধ করলে শিক্ষার্থীরা স্লোগান তোলে- ‘আইন সবার জন্য সমান’,  ‘উই ওয়ান্ট জাস্টিস’।

এসময় তোফায়েল আহমেদ গাড়ি থেকে নেমে আন্দোলনরত শিক্ষার্থীদের কথা বলার চেষ্টা করেন। তখন শিক্ষার্থীরা দুই শিক্ষার্থীর মৃত্যুর জন্য দোষিদের বিচার চেয়ে স্লোগান দিতে থাকে- 'উই ওয়ান্ট জাস্টিস'।

মন্ত্রীর দেহরক্ষী ও নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের দেখা যায় শিক্ষার্থীদের বার বার অনুরোধ করতে, কিন্তু শিক্ষার্থীরা ‘আইন সবার জন্য সমান’ স্লোগান দিতে দিতে গাড়ির সামনে বসে পড়ে।

তখন তোফায়েল ও তার নিরাপত্তায় থাকা পুলিশ গাড়ি ঘুরিয়ে শাহবাগের দিকে ফিরে যায়।