বছরে তিনটি উৎসব ভাতা পাবেন মুক্তিযোদ্ধারা


বগুড়া প্রতিনিধি,কান্ট্রি ডেস্ক | Published: 10:17 PM, August 08, 2018

IMG

মুক্তিযোদ্ধারা বছরে তিনটি উৎসব ভাতা পাবেন বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বুধবার বগুড়ায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, ১৬ ডিসেম্বর বিজয় দিবস, ২৬ মার্চ স্বাধীনতা দিবস ও পহেলা বৈশাখ বাংলা নববর্ষের উৎসবে মুক্তিযোদ্ধাদের ভাতা দেওয়া হবে।

প্রতিটি বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণ এবং একাত্তরে যেসব স্থানে সম্মুখযুদ্ধ হয়েছে সেসব স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণের কথাও এ সময় জানান মন্ত্রী।

এছাড়া ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে সড়কগুলো নিজ নিজ এলাকার মুক্তিযোদ্ধাদের নামে নামকরণেরও পরিকল্পনা নেওয়া হয়েছে বলেও এ সময় জানান তিনি।

শহরের নিশিন্দারা কারবালা এলাকায় বিটাক-সংলগ্ন নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে আয়োজিত অনুষ্ঠানে জেলার ছয় উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের পর থেকে দেশের সব সরকারি হাসপাতালে মুক্তিযোদ্ধারা বিনামূল্যে চিকিৎসাসুবিধা পাবেন। আর যেসব মুক্তিযোদ্ধার বাড়ি তৈরির সামর্থ্য নেই তাদের নিজ এলাকায় বাড়ি নির্মাণের জন্য ১৫ থেকে ১৬ লাখ টাকা সহায়তা দেওয়া হবে। মৃত্যুর পর সব মুক্তিযোদ্ধার কবর একই ডিজাইনে করা হবে বলেও জানান তিনি।

বগুড়ার জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্পের পরিচালক ড. মইনুল হক আনসারী, বগুড়া জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন ও অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী।