জয় দিয়ে বাংলাদেশের সাফ মিশন শুরু


, | Published: 10:43 PM, September 04, 2018

IMG

জয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করলো বাংলাদেশ। মঙ্গলবার নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

ফিফা র‍্যাঙ্কিংয়ে ভুটানের অবস্থান যেখানে ১৮৩-তে, সেখানে বাংলাদেশ আছে ঠিক ১১ ধাপ পেছনে। অবস্থানগত পার্থক্য থাকলেও মাঠে অবশ্য শুরু থেকেই দাপট দেখায় বাংলাদেশ।

ম্যাচের প্রথম মিনিটেই কর্নার পায় বাংলাদেশ। কর্নার কিক নেওয়ার সময় ডি বক্সের মধ্যে সাদউদ্দিনকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে তপু বর্মন গোল করে লিড এনে দেন স্বাগতিকদের।

এর চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু প্রতিপক্ষ গোলরক্ষকে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন মাহাবুব।

১৭ মিনিটে কাউন্টার অ্যাটাকে প্রথমবার মতো গোলের সুযোগ তৈরি করে ভুটান। কিন্তু বাংলাদেশ গোলরক্ষক সে যাত্রায় রক্ষা করেন দলকে।

৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু এসময় বিপলু আহমেদের বাঁ পায়ের শট রুখে দেন ভুটানের গোলরক্ষক।

বিরতির পর আবারও গোলের দেখা পায় স্বাগতিকরা। ৪৭ মিনিটে সুফিল দুরপাল্লার শটে বল জালে জড়ান।
০-২ গোলে পিছিয়ে পড়ে খেলায় ফিরতে মরিয়া হয়ে উঠে ভুটান। এসময় একাধিক গোলের সুযোগও তৈরি করে অতিথিরা। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় কাক্ষিত গোল পায়নি ভুটান।

এরপর আর কোন দল গোলের দেখা না পেলে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জেমি ডে-র দল।