সারা দেশে বিএনপির মানববন্ধন কর্মসূচি পালিত


, | Published: 07:01 PM, September 10, 2018

IMG

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারা দেশে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সকালে গাজীপুরে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করে জেলা বিএনপি। তাদের কর্মসূচি পুলিশের বাধার মুখে পড়ে। পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেটে আহত হয় কমপক্ষে ২০ নেতাকর্মী। আটক হন, বিএনপি কেন্দ্রীয় নেতা রিয়াজুল হান্নান, কাউন্সিলর হান্নান মিয়া হান্নুসহ ৭ জন।

রাজশাহীতে বিএনপি কার্যালয়ের সামনে মানববন্ধন করেন বিএনপির নেতাকর্মীরা। দলের চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, নগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশ নেন। বক্তারা, সংসদ নির্বাচনের আগেই বেগম জিয়া ও তারেক রহমানের মামলা প্রত্যাহার এবং দলের চেয়ারপাসরনের নিঃশর্ত মুক্তির দাবি করেন।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবীতে লক্ষ্মীপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি। সোমবার সকালে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বাসভবনের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচি পালন করা হয়। এসময় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও সাবেক এমপি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য ও জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি আবুল খায়ের ভূইঁয়া, জেলা বিএনপি নেতা নিজাম উদ্দিন ভ’ইয়া,মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ, জেলা যুবদলের সাধারন সম্পাদক রশিদুল হাসান লিংকন, স্বেচ্ছাসেবকদলের সভাপতি মহসিন কবির মুরাদ,সাধারন সম্পাদক হারুনুর রশিদ,ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম ও সাধারন সম্পাদক আবদুল্লাহ আল মামুন প্রমুখ। এসময় জেলা-উপজেলা বিএনপি,যুবদল,ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

একই দাবিতে জয়পুরহাটে দলীয় কার্যালয়ের সামনে সকাল ১০টা থেকে ঘন্টাব্যাপী  মানববন্ধন কর্মসুচি পালিত হয়। খাগড়াছড়ির কলাবাগান এলাকায়ও অনুষ্ঠিত হয় মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ।

এছাড়া কুমিল্লা, কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, জামালপুরসহ বিভিন্ন জেলায় মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বিএনপির নেতাকর্মীরা।