এলসালভাদরকে ৫-০ গোলে উড়িয়ে দিল ব্রাজিল


, | Published: 02:05 PM, September 12, 2018

IMG

যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সালভাদরকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। পেনাল্টিতে গোল করেন নেইমার। আর ব্রাজিলের জার্সিতে অভিষেকেই জোড়া গোল পেয়েছেন এভারটন ফরোয়ার্ড রিচার্লিসন।  আর একটি গোল করেন ফিলিপ কুতিনহো। আর নেইমারের কর্নার থেকে ম্যাচের শেষ গোলটি করেন মার্কুইনহোসের।

ম্যাচের ম্যাচের ৪ মিনিটের মাথায় পেনাল্টি দিয়ে প্রথম গোল করেন নেইমার। সালভাদরের বক্সে ফাউলের শিকার হয়েছিলেন রিচার্লিসন। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে জাতীয় দলের জার্সিতে নিজের ৫৯তম গোলটি তুলে নেন নেইমার।

১৬ মিনিটে পিএসজি তারকার পাস থেকে দারুণ বাঁকানো শটে জাতীয় দলের জার্সিতে গোলের খাতা খোলেন রিচার্লিসন। আর ৩০ মিনিটের মাথায় প্রতিপক্ষের এক খেলোয়াড়কে কাটিয়ে কুতিনহোকে পাস দেন নেইমার। বক্সের বাইরে থেকে নিখুঁত শটে ব্রাজিলের জয়ের ব্যবধান ৩-০ করেন কুতিনহো।

প্রথমার্ধের শেষ দিকে ‘ড্রিবল’ করতে গিয়ে হলুদ কার্ড দেখেন নেইমার। প্রতিপক্ষ ডিফেন্ডারের সামান্য বাধাতেই মাটিতে পড়ে যান ব্রাজিল ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধ শুরুর ৫ মিনিটের মাথায় বক্সের ভেতর থেকে বাম পায়ের শটে নিজের দ্বিতীয় গোলটি তুলে নেন রিচার্লিসন। আর নির্ধারিত সময়ের একেবারে শেষ মিনিটে নেইমারের কর্নার থেকে দলকে পঞ্চম গোলটি এনে দেন মার্কুইনহোস।

আগামী ১৬ অক্টোবর সৌদি আরবে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার মুখোমুখি হবে তিতের শিষ্যরা।