বিএনপিকে নিয়ে কোনো মাথা ব্যথা নেই আ. লীগের


, | Published: 04:03 PM, September 14, 2018

IMG

নির্বাচনে যতই শর্ত দিক বিএনপি, আওয়ামী লীগের  কথা একটাই ‘সংবিধানের বাইরে একচুলও ছাড় নয়’। জোর করে বিএনপিকে আনার চেষ্টাও করবে না তারা।

নির্বাচনের বাকি মাত্র  ৩ মাস। এরই মধ্যে জোরে শোরে মাঠে নেমেছে আওয়ামী লীগ। সারা দেশ সফরের মাধ্যমে নিজেদের শক্তি আরো ঝালিয়ে নিতে চাইছে দলটি। সর্বশেষ উত্তরাঞ্চলে ট্রেনযাত্রা ছিল  এরই অংশ।

ট্রেনযাত্রার পর শিগগিরই নৌ এবং সড়ক পথেও বিভিন্ন জেলা সফর করবেন দলটির নেতারা। উদ্দেশ্য তৃণমূলের নেতা কর্মীদের নির্বাচনের জন্য চাঙ্গা করা।

নির্বাচনের আগে যে কোন দলের জন্য সবচেয়ে কঠিন কাজ চূড়ান্ত মনোনয়ন। সে প্রক্রিয়াও শেষ করে এনেছে আওয়ামী লীগ। কেউ বিদ্রোহী প্রার্থী হলে তার বিরুদ্ধে কঠোর হুশিয়ারিও দিয়ে রেখেছে দলটি।
দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দলে কোনো বিশৃঙ্খলা সহ্য করা হবে না। যারা দলের সিদ্ধান্তের বাইরে বিদ্রোহী প্রার্থী হবেন তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক সিদ্ধান্ত নেয়া হবে।

সংসদ রেখে এবং শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনের বিষয়ে অনড় আওয়ামী লীগ। এর কারণ হিসেবে সংবিধানের বাধ্যবাধকতার কথা বলছে দলটি। তাই বিএনপি যত দাবিই করুক না কেন, তা পূরণ হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন ক্ষমতাসীনরা।

ভোটের আগে বিরোধী পক্ষের সঙ্গে সংলাপের দাবি উঠে বিভিন্ন মহল থেকে। বিএনপিও এ দাবি করছে জোরে শোরে। তবে সে সম্ভাবনা যে নেই, তা স্পষ্ট করেছেন প্রধানমন্ত্রী নিজেই।

বিএনপি ভোটে এলে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে, একথা স্বীকার করে আওয়ামী লীগ। তবে, সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় শেষ বিচারে তাদেরই জনগণ বেছে নেবে বলে বিশ্বাস দলটির নেতাদের।