হযরত ওমর হতে চান প্রাণ গোপাল দত্ত


কুমিল্লা প্রতিনিধি,কান্ট্রি ডেস্ক | Published: 06:54 PM, September 22, 2018

IMG

হযরত ওমর রাযিআল্লাহু রাতের বেলা বের হয়ে যেভাবে মানুষের খবর নিতেন আমিও সেভাবে মানুষের খবর নিতে চাই বলে মন্তব্য করেছেন কুমিল্লার চান্দিনা থেকে এমপি প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত।

নিজ এলাকা চান্দিনায় নির্বাচনকে সামনে রেখে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।     

ডা. প্রাণ গোপাল দত্ত বলেন, আমি চাই সত্যিকারভাবে ভোট দিয়ে আপনারা আমাকে নির্বাচিত করবেন। তাহলে আমি এমপি হবো। বড় গলায় সাহস করে আপনাদের জন্য কথা বলবো। সারা পৃথিবীতে এ এলাকার মানুষের খবর যাবে যে, বাংলাদেশের একটা এলাকাতেও যদি সঠিক নির্বাচন হয় তাহলে সেটা চান্দিনাতে হয়েছে। রেদওয়ান বলে আমি কান চুলকাবো নাকি জনসভা করবো। আমি বলি ‘যে রাঁধে, সে চুলও বাঁধে’।। যখন ফজরের আজান দেয় তখন আমি কাজে বের হই, আর ফিরে আসি রাত এগারোটার পর।       

তিনি বলেন, হযরত ওমর রাযিআল্লাহু যেভাবে রাতের বেলা বের হয়ে মানুষের খবর নিতেন আমিও সেভাবে মানুষের খবর নিতে চাই। আমার সপ্তাহে তিনদিন চেম্বার বন্ধ থাকে। এই দিনগুলোতে আমি মানুষের ঘরে ঘরে যাই। তাদের দুঃখ দুর্দশার খবর নিই। আমি যদি দশটার সময় ঢাকা থেকে বের হয়ে ১২টার দিকেও এলাকায় আসি, কোন ঘরে রান্না হয়েছে, কার ঘরে ক্ষুদার যন্ত্রণায় কেউ চটপট করছে সেটা আমি দেখতে পাবো। এলাকার মানুষের এসব সমস্যাগুলো যদি সমাধা হয় তাহলে কিন্তু আর কোনো অশান্তি থাকবে না। তাই মানুষের পাশে দাঁড়াতে আমি আপনাদের সহযোগিতা কামনা করি।   

ডা. প্রাণ গোপাল আরও বলেন, আপনাদের কাছে আমার একটাই চাওয়া; আপনারা স্বীয় ধর্মমতে নামাজ পড়ে আল্লাহর কাছে আমার জন্য দোওয়া করবেন, আমাকে যেন আললাহ হায়াত দেন। বাকি জীবন আমি যেন মানুষের সেবায় নিয়োজিত থাকতে পারি। 

অনেকে বলেন, আমি কেন এত আগে বের হলাম। আমাকেতো মেরে ফেলতে পারে। আমি বলি, জীবন মৃত্যু আল্লার হাতে। আমার মৃত্যু যেভাবে লেখা আছে সেটা কেউ বন্ধ করতে পারবে না। সুতরাং নিরাপত্তা দেওয়ার একমাত্র মালিক ওনি (আল্লাহ)। আরেকটা পথে নিরাপত্তা আছে সেটা হলো আপনারা যদি আমার জন্য দোওয়া করেন।