আবারো বাজে আম্পেয়ারিংয়ের শিকার বাংলাদেশ


, | Published: 12:06 PM, September 29, 2018

IMG

ভারতের বিপক্ষে ম্যাচে আবারো আম্পায়ারের বাজে সিদ্ধান্তের স্বীকার হয়েছে বাংলাদেশ। ফাইনালে গিয়ে এবারো ছোঁয়া হলো না শিরোপা। এই নিয়ে বিভিন্ন আসরে ৫ বার ফাইনালে উঠেও শিরোপা জয়ে ব্যর্থ বাংলাদেশ।

বেনিফিটস অব ডাউট। সবসময় ব্যাটসম্যানের পক্ষে যায়। কিন্তু ক্রিকেট বিশ্ব দেখলো অন্য চিত্র। ম্যাচের ৪০তম ওভারে থার্ড আম্পায়ার রড টাকারের পক্ষপাতমূলক সিদ্ধান্তের শিকার হয়ে, বিদায় নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করা লিটন দাস।

শুধু এবারই নয়, এর আগেও এমন ন্যাক্কারজনক সিদ্ধান্ত বাংলাদেশের বিরুদ্ধে দেয়া হয়েছে। ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল। সেবারও প্রতিপক্ষ ভারত। রোহিত শর্মার ক্যাচ আউটের পরে আম্পেয়ারের হাই নো বলের সিদ্ধান্তে সবাই বিস্মিত হন। এরপর বাউন্ডারি লাইনে পা লাগার পরও মাহমুদউল্লাহের বিদায়। আর সুরেশ রায়নার এলবিডব্লিউর সিদ্ধান্ত বাংলাদেশের বিপক্ষে যাওয়া।

যেকোনো টুর্নামেন্টের ফাইনালে হারা বাংলাদেশের অভ্যাসে পরিণত হয়েছে। ২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে পরাজয় দিয়ে শুরু। আর সব শেষ এই এশিয়া কাপের ফাইনাল। প্রতিবারই হারের বৃত্তে আটকে যাচ্ছে তারা।

ক্রিকেট ম্যাচে কিছু কিছু মুহূর্ত অনেক সময় দলকে আত্মবিশ্বাসী করে তোলে। প্রতিবারই টাইগারদের বিপক্ষে এমন বাজে সিদ্ধান্ত তাই হতাশার কারণ হয়।