এসকে সিনহার বিরুদ্ধে নাজমুল হুদার মামলা


, | Published: 05:21 PM, October 02, 2018

IMG

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তার খাস কামরায় ডেকে ঘুষ চেয়েছিলেন বলে অভিযোগ করেছেন তৃণমূল বিএনপির সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা। তিনি বলেন, ২০১৭ সালে মামলা থেকে অব্যাহতি দেওয়ার শর্তে এসকে সিনহা সোয়া তিন কোটি টাকা ঘুষ চেয়েছিলেন।

গত ২৭ সেপ্টেম্বর রাজধানীর শাহবাগ থানায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে দুর্নীতির মামলা করেন সিনহা।

দুর্নীতি ও নৈতিক স্খলনের দায় নিয়ে পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন এসকে সিনহা। যুক্তরাষ্ট্রে থাকা সিনহার বিরুদ্ধে কোটি কোটি টাকার অনৈতিক লেনদেনও তদন্ত করছে দুদক। এবার সিনহাকে নিয়ে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ ব্যারিস্টার নাজমুল হুদার।

সিনহার বিরুদ্ধে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে মামলা করেছেন সাবেক মন্ত্রী নাজমুল হুদা। নাজমুল হুদা বলেন, ‘২০১৭ সালে এসকে সিনহা একটি মামলা থেকে খালাস দেওয়ার জন্য ২ কোটি টাকা এবং ২ কোটি ৫০ লাখ টাকার ব্যাংক গ্যারান্টি রিলিজ আবেদনের বিপরীতে ১ কোটি ২৫ লাখ টাকা ঘুষ চেয়েছিলেন তিনি।

কেন ঘুষ চেয়েছেন—এমন প্রশ্নের জবাবে নাজমুল হুদা বলেন, মামলা থেকে অব্যাহতি দেওয়ার প্রলোভন দেখিয়ে ঘুষ চেয়েছিলেন সিনহা। সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে নাজমুল হুদার করা মামলাটি তদন্তের জন্য সোমবার দুদকে পাঠায় শাহবাগ থানা।