বিশ্ব গণমাধ্যমে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় রায়


, | Published: 04:45 PM, October 10, 2018

IMG

বেশ গুরুত্বের সঙ্গেই ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় রায় নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম।

এ বিষয়ে বিবিসি এক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে বিবিসির শিরোনাম ‘২০০৪ সালের সমাবেশে ভয়াবহ হামলার জন্য ১৯ জনকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছে বাংলাদেশ’। আল-জাজিরা তাদের প্রতিবেদনের শিরোনাম করেছ ‘২০০৪ সালের হামলার জন্য বাংলাদেশের আদালত ১৯ জনের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন’।

প্রতিবেদনে বলা হয়, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলা চালানোর দায়ে বিএনপির দুইমন্ত্রীর সাজাসহ, বিরোধীদলের শীর্ষনেতাদের যাবজ্জীবন সাজার দেয়া হয়েছে। বার্তা সংস্থা রয়টার্স শিরোনাম করে, ‘২০০৪ সালের বিস্ফোরণের জন্য বর্তমান বিএনপি'র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন বাংলাদেশের আদালত’।

পাকিস্তান ট্রিবিউন শিরোনাম করে, '২০০৪ সালের হামলার জন্য বিরোধী নেতাদের মৃত্যুদণ্ডের রায় দিয়েছে বাংলাদেশ’। অন্যদিকে ভারতের ‘হিন্দুস্তান টাইমস’ শিরোনাম করেছে ‘২০০৪ সালে শেখ হাসিনার ওপর হামলার দায়ে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ছেলে তারেক রহমানকে যাবজ্জীবন এবং ১৯ জনকে মৃত্যুদণ্ডের রায় দেয়া হয়েছে’।

চীনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সিনহুয়া তাদের শিরোনাম করে ‘২০০৪ এর গ্রেনেড হামলার জন্য ১৯ জনকে মৃত্যুদণ্ড ও ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন বাংলাদেশ আদালত’।