অধিনায়ক নেই পাকিস্তানের বিশ্ব টি-টোয়েন্টির স্কোয়াডে


, | Published: 05:41 PM, October 11, 2018

IMG

আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া বিশ্ব নারী টি-টোয়েন্টির জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে নিয়মিত অধিনায়ক বিসমাহ মারুফের ইনজুরির কারণে এ স্কোয়াডের অধিনায়ক নাম ঘোষণা করেনি পিসিবি।

চলতি মাসে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে বিসমাহর অবর্তমানে অধিনায়কত্ব সামলেছিলেন জাভেরিয়া খান। তার কাধেই দেয়া হয়েছে অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজের দায়িত্বটাও। তবে সম্ভাবনা রয়েছে আগামী মাসে শুরু হতে যাওয়া বিশ্ব টি-টোয়েন্টির আগেই মাঠে ফিরতে পারবেন বিসমাহ। তাই তাকে স্কোয়াডে না রাখলেও অধিনায়কের জায়গাটা ঠিকই খালি রেখে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ ও অস্ট্রেলিয়া সফরের জন্য ঘোষিত স্কোয়াডটিই বিশ্ব টি-টোয়েন্টির জন্য রেখে দিয়েছে পাকিস্তান। যেখানে রয়েছেন দলের দুই সাবেক অধিনায়ক নিদা দার ও সানা মির। তবু তাদের অধিনায়ক না করে সে জায়গাটি খালিই রাখা হয়েছে।

অন্তর্বর্তীকালীন অধিনায়ক জাভেরিয়া খানের অধীন বাংলাদেশে টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই জিতেছে পাকিস্তান। একমাত্র ওয়ানডে ম্যাচটিতে হারলেও, টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচেই স্বাগতিক বাংলাদেশকে ১০০ রানের নিচে বেঁধে রেখেছিল তারা। এমনকি দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাত্র ৩০ রানেই থামিয়ে দিয়েছিল বাংলাদেশের ইনিংস।

চলতি মাসে ১৮ থেকে ২৯ পর্যন্ত মালয়েশিয়ায় অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান নারী দল। পরে ৯ নভেম্বর বিশ্ব টি-টোয়েন্টির প্রথম দিনেই অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে তারা। বি গ্রুপে পাকিস্তানের অন্য তিন প্রতিপক্ষ ভারত, নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ড।

বিশ্ব টি-টোয়েন্টির পাকিস্তান স্কোয়াড

জাভেরিয়া খান, নাহিদা খান, আয়েশা জাফর, মুনীবা আলি, সিদ্রা আমিন, উমাইমা সোহাইল, নিদা দার, সানা মির, সিদ্রা নওয়াজ, নাশরা সান্ধু, আনুম আমিন, নাতাইলা পারভেজ, আলিয়া রিয়াদ, দিয়ানা বেগ, আইমান আনোয়ার।