বিলাসবহুল বিএমডাব্লিউ পেলেন সিইসি হুদা


রাজধানী প্রতিবেদক,সেন্ট্রাল ডেস্ক | Published: 05:29 PM, October 15, 2018

IMG

পরিবহন পুল থেকে বিলাসবহুল বিএমডব্লিউ গাড়ি পেয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাত্র কয়েকমাস আগে এ গাড়িটি সিইসির দাপ্তরিক কাজে ব্যবহারের জন্য দেয়া হয়েছে।

সোমবার সকালে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান গাড়ি পাওয়ার তথ্য নিশ্চিত করে বলেন, গতকাল গাড়িটি প্রধান নির্বাচন কমিশনার গ্রহণ করেন।

তিনি জানান, রবিবার সরকারি যানবাহন অধিদফতরের পরিবহন কমিশনার মুনশী শাহাবুদ্দীন আহমেদ সিইসির কাছে গাড়িটি (ঢাকা মেট্রো ভ-১১-১৯৬৬) হস্তান্তর করেন। পরিবহন পুল থেকে সিইসির ব্যবহারের জন্য গাড়িটি হস্তান্তর করা হয়। পরিবহন পুলে বিভিন্ন সময়ে গাড়ির চাহিদাপত্র দেয়া হয়। এটা একটা নিয়মিত প্রক্রিয়ার অংশ।

জানা গেছে, সিইসি বর্তমানে দুটি গাড়ি ব্যবহার করছেন। এর মধ্যে একটি জিপ ও একটি প্রাইভেটকার রয়েছে। মুসলিম দেশগুলোর জোট অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন বা ওআইসিভুক্ত দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনের সময় কেনা গাড়িগুলো অব্যবহৃত অবস্থায় ছিল। 

সরাসরি কোম্পানির কাছ থেকে কেনা হয় এসব গাড়ি। প্রতিটি গাড়ি কিনতে ৭০ থেকে ৮০ লাখ টাকার মত খরচ পড়ে।

দুটি সরকারি গাড়ি ব্যবহার করার পরও এক বছর আগে পরিবহন পুলের কাছে নতুন একটি গাড়ি চেয়েছিলেন সিইসি। তার পরিপেক্ষিতে একটি গাড়ি সিইসিকে দেয়া হলো।