শেষ মুহুর্তের গোলে আর্জেন্টিনাকে হারালো ব্রাজিল


, | Published: 05:58 PM, October 17, 2018

IMG

রাতের সুপার ক্লাসিকোয় বলের সিংহভাগ দখল ব্রাজিলিয়ানদের কাছে থাকলেও  অপেক্ষা করতে হয়েছে ইনজুরি টাইম পর্যন্ত। ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে জোয়াও মিরান্ডার গোলে মুখরক্ষা হয়েছে ব্রাজিলের। আর মেসিবিহীন আর্জেন্টিনাকে মাঠ ছাড়তে হয়েছে পরাজয়ের গ্লানি নিয়ে।

প্রথমাধের তুলনায় দ্বিতীয়ার্ধে ব্রাজিল ছিল আরো বেশি আক্রমণাত্মক। এমনকি বেশিরভাগ সময়েই বল দখলে ছিল তাদের। কিন্তু গোলের অপেক্ষা দীর্ঘতর হয়েছে। নির্ধারিত নব্বই মিনিট গোল মুখ খুলতে পারেনি কোন দল। তবে দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে কর্ণার থেকে নেয়া নেইমারের ক্রসে মাথা ছুঁইয়ে ব্রাজিলের জয় নিশ্চিত করেন জোয়াও মিরান্ডা।

জেদ্দার বাদশাহ আব্দুলাহ স্পোর্টস সিটির এই ম্যাচে আক্রমণ শানিয়ে দ্বিতীয়ার্ধ শুরু করে আর্জেন্টিনা। অ্যাঞ্জেলো কোরিয়ার ক্রস বক্সের মাঝখান থেকে হেড করেন সেলসো। কিন্তু দলকে এ যাত্রায় রক্ষা করেন অ্যালিসন। এই অর্ধে অসংখ্য সুযোগও ব্রাজিল পেয়েছিল। কিন্তু কাজে লাগাতে পারেনি। ঠিক একইভাবে প্রথমার্ধে সিংহভাগ বদল দখলে রেখেও গোল করতে ব্যর্থ হয় তিতের শিষ্যরা। প্রথমার্ধে সবচেয়ে সহজ সুযোগটা পায় ব্রাজিল। নেইমারের ফ্রিকিক ক্লিয়ার করে ক্যাসিমিরো। কিন্তু বল চলে যায় মিরান্দার কাছে। দুবারের চেষ্টাতেও বল জালে পাঠাতে পারেননি তিনি। বরং গোল লাইন থেকে ওটামেন্ডি বল হেড করে গোলরক্ষক রোমেরোকে দিলে এ যাত্রায় রক্ষা পায় আর্জেন্টিনা।

এরপরই পাল্টা আক্রমণ থেকে ফ্রিফিক আদায় করে নেয় আর্জেন্টিনা। কিন্তু ২৫ গজ দূর থেকে নেয়া দিবালার শট দিশা খুঁজে পায়নি। প্রথমার্ধের ইনজুরি টাইমে জার্মান পেজ্জেল্লার হ্যান্ডবলের কারণে ডি-বক্সের সামান্য বাইরে ফ্রি-ফিক পায় ব্রাজিল। তবে নেইমারের শট আর্জেন্টাইন রক্ষণব্যূহ ভেদ করতে সক্ষম হয়নি।