মায়ের পাশেই শায়িত হবেন এবি


রাজধানী প্রতিবেদক,বিনোদন ডেস্ক | Published: 01:00 PM, October 18, 2018

IMG

ব্যান্ড সঙ্গীতের জনপ্রিয় শিল্পী আইয়ুব বাচ্চুর প্রথম জানাজা শুক্রবার জুমার নামাজের পর অনুষ্ঠিত হবে। হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে এ জানাজা হবে। এরপর শনিবার তার গ্রামের বাড়ি চট্টগ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

আইয়ুব বাচ্চুর পরিবার সূত্রে জানা গেছে, আইয়ুব লাশ আজকেই দাফন করা হবে না। শুক্রবার বাদ জুমা জাতীয় ঈদগাহ এই গুণী শিল্পীর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরইমধ্যে বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা আত্মীয়রা তাকে দেখতে দেশে ফিরবেন। এরপর ভোররাতে লাশ নিয়ে যাওয়া হবে জন্মস্থান চট্টগ্রামে। সেখানে আরেকটা জানাজার পর মায়ের কবরের পাশে অন্তিম শয়ানে বিদায় জানানো হবে তাকে।

এর আগে, বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে ৯ টা ৫৫ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন স্কয়ার হাসপাতালের চিকিৎসকরা। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা গেছেন বলে নিশ্চিত করেছেন স্কয়ার হাসপাতাল পরিচালক [মেডিকেল সার্ভিসেস] ড. মির্জা নাজিম উদ্দিন। তার মৃত্যুর খবরে হাসপাতালে ছুটে আসেন ভক্ত-স্বজনরা।

বেলা সাড়ে এগারটায় ড. মির্জা নাজিম উদ্দিন স্কয়ার হাসপাতালে প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘সকাল সাড়ে ৮ আইয়ুব বাচ্চুকে তার বাসায় অসুস্থ হয়ে পড়লে তার ড্রাইভার আমাদের হাসপাতালে নিয়ে আসেন। আমরা তাকে মৃত অবস্থাতেই পাই। তারপরও ১৫ থেকে ২০ মিনিটি চেষ্টা করেন চিকিৎসকরা। পরে ৯ টা ৫৫ মিনিটে তাকে আমরা মৃত ঘোষণা করি।’

ড. মির্জা নাজিম উদ্দিন বলেন, তিনি বহুদিন হৃদরোগে ভুগছিলেন। ২ সপ্তাহ আগেও তিনি চেকআপ করিয়ে গেছেন। এর আগে ২০০৯ সালে তার হার্টে রিং পড়ানো হয়। আর ২০১২ সালে ফুসফুসে পানি জমার কারণে এই হাসপাতালেই চিকিৎসা নিতে হয়েছিল আইয়ুব বাচ্চুকে