'জনগণের সেবা করা জনপ্রতিনিধিদের দায়িত্ব'


, | Published: 04:51 PM, October 22, 2018

IMG

জনগণের সেবা করা নির্বাচিত জন প্রতিনিধিদের দায়িত্ব।  বরিশালের নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠানে এ মন্তব্য করেন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, দেশকে সমৃদ্ধ করে গড়ে তুলতে, ত্যাগ স্বীকার করতে হবে প্রতিনিধিদের।

গত ৩০ জুলাই অনুষ্ঠিত হয় বরিশাল সিটি করপোরেশন নির্বাচন। জয়ী হন আওয়ামী লীগের প্রার্থী সাদিক আব্দুল্লাহ। সোমবার সকালে নিজ কার্যালয়ে তাকে শপথ পড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে, নব নির্বাচিত কাউন্সিলরদের শপথ পড়ান স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন ।

শপথ অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, তৃনমূল মানুষের জীবনমান উন্নয়ন করা সরকারের লক্ষ্য। আর, আওয়ামী লীগ টানা ১০ বছর ক্ষমতায় থেকে এ লক্ষ্যে কাজ করায় মানুষের দিনবদল শুরু হয়েছে।

বরিশাল সিটি করপোরেশনের নব নির্বাচিত জনপ্রতিনিধিদের, জনগনের জন্য নিজেদের উৎসর্গ করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী। উন্নয়ন বরাদ্দ ঠিকভাবে কাজে লাগছে কিনা, সেদিকে নজর দেয়ারও আহবান জানান তিনি।

প্রধানমন্ত্রী জানান, ২০২০ সালের মধ্যে বাংলাদেশ হবে ক্ষুধা ও দারিদ্রমুক্ত। এজন্য, উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে আগামী নির্বাচনেও নৌকার পক্ষে ভোট চান তিনি।

পরে, ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বাস্থ্যসেবা বিভাগের এ্যাম্বুলেন্স, নৌ- এ্যাম্বুলেন্স সহ যানবাহন বিতরন অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।