প্রথম দেখাতেই অজিদের ঘাম ঝরালো আরব আমিরাত


, | Published: 09:24 PM, October 22, 2018

IMG

ম্যাচের ফলাফল বা স্কোরকার্ড দেখে বোঝার উপায় নেই ঠিক কতোটা ভালো খেলেছে আরব আমিরাত। শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে নেমে ব্যাটিংটা ভালো হয়নি আরব আমিরাতের। তবে বোলিং দিয়ে অস্ট্রেলিয়াকে প্রায় কোণঠাসা করে ফেলেছিল রোহান মুস্তাফার দল।

আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করে আরব আমিরাত। নিজেদের বিশ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৭ রান করে তারা। জবাবে শুরুর দিকে নড়বড়ে থাকলেও ডি'আরকি শর্টের ব্যাটে ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

আগে ব্যাট করতে নেমে শুরুর দুই ওভারেই দুই উইকেট হারায় স্বাগতিক আরব আমিরাত। দুই অজি পেসার বিলি স্ট্যানলেক ও নাথান কাউল্টার নিল নিজেদের প্রথম ওভারে নেন উইকেট মেইডেন। ১৭ রানের মাথায় পড়ে যায় তিন উইকেট।

সেখান থেকে শাইমান আনোয়ার ৪১ এবং মোহাম্মদ নাভিদ মাত্র ১৩ বলে ২৭ রানের ক্যামিও ইনিংস খেললে নির্ধারিত বিশ ওভারে ৬ উইকেটে ১১৭ রানে থামে আরব আমিরাতের ইনিংস। অজিদের পক্ষে ২টি করে উইকেট নেন বিলি স্ট্যানলেক ও কাউল্টার নিল।

রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটাও হয় নড়বড়ে। প্রথম পাওয়ার ৬ ওভারেই হারিয়ে ফেলে দুই উইকেট। অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১ ও মারকুটে ব্যাটসম্যান ক্রিস লিন করেন ২০ রান। পাওয়ার প্লেতে দুই উইকেট হারিয়ে মাত্র ৩৬ রান করতে পারে তারা।

তবে লক্ষ্যটা খুব বেশি বড় না হওয়ায় একপ্রান্তে রয়ে সয়েই খেলছিলেন শর্ট। ম্যাচ শেষ করে বের হন তিনি। ৮ চারের মারে ৫৩ বল খেলে ৬৮ রান করেন তিনি। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েল ১৮ ও অভিষিক্ত বেন মেকডেরমটের ব্যাট থেকে আসে ১০ রান।