জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার আপিল শুনানি শেষ


, | Published: 03:46 PM, October 23, 2018

IMG

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আপিল শুনানি শেষ করেছে দুর্নীতি দমন কমিশন দুদক ও রাষ্ট্রপক্ষ। দুদক খালেদা জিয়ার যাবজ্জীবন চেয়েছে আদালতের কাছে। আর অ্যাটর্নি জেনারেল যথাযথ বলে মনে করছেন দুদকের এই আবেদনকে।

এদিকে যুক্তিতর্ক না করে খালেদার আইনজীবীদের আদালত ত্যাগ করার ওপর আগামীকাল আদেশের জন্য দিন ধার্য করেছেন বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। সকালে একই বেঞ্চে জিয়া অরফানেজ মামলায় খালাস চেয়ে করা খালেদা জিয়ার আপিলের শুনানি করতে গিয়ে আদালত বর্জন করেন তার আইনজীবীরা।

আপিল শুনানির আগে ট্রাস্টের অর্থের উৎসের বিষয়ে দেওয়া প্রতিবেদনের ওপর আদালতের কাছে আদেশ প্রার্থনা করেন খালেদা জিয়ার আইনজীবী এ জে মোহাম্মদ আলী। কিন্তু আদালত আদেশ না দেওয়ায় এ বিষয়ে আপিল বিভাগে যাওয়া হবে বলে আদালতকে জানানো হয়। একইসঙ্গে মামলাটির আপিল শুনানি মুলতবি করতে আদালতের কাছে আরজি জানানো হয়।

কিন্তু আদালত মামলাটির আপিল শুনানি মুলতবি না করায় খালেদা জিয়ার আইনজীবীরা আদালত বর্জন করেন এবং মামলার শুনানি না করেই বেরিয়ে আসেন। এরপর দুর্নীতি দমন কমিশনের পক্ষে আইনজীবী মো. খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি শেষ করেন।