আ. লীগ না জিতলে উন্নয়নের গতি থেমে যাবে: প্রধানমন্ত্রী


, | Published: 04:32 PM, October 28, 2018

IMG

আওয়ামী লীগ নির্বাচনে না জিতলে, উন্নয়নের গতি থেমে যাবে বলে আশংকা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে ডেস্টিনেশন বাংলাদেশ নামের এক আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন করে তিনি বলেছেন, বারবার সরকার পরিবর্তনের অভিজ্ঞতা বেশ তিক্তই এদেশের মানুষের।

বাংলাদেশে বিনিয়োগ সম্ভবনা বিদেশীদের কাছে তুলে ধরতে ডেস্টিনেশন বাংলাদেশ নামের এই আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছে দেশের অন্যতম বৃহৎ বাণিজ্যিক সংগঠন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ডিসিসিআই।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই আয়োজনের বড় একটি উপলক্ষ ডিসিসিআই এর ৬০ বছর পূর্তি উদযাপন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করলেন।

একদিনের এই সম্মেলনে দেশি বিদেশি বিনিয়োগকারিরা অংশ নিচ্ছেন। প্রধানমন্ত্রী তাদের উদ্দেশ্যে বললেন, বাংলাদেশের উন্নয়নে বেসরকারি খাতের বিকাশে সবরকম সহযোগিতা দিচ্ছে সরকার।

তিনি বলেন, ‘আগামী তে ৮.২৫ ভাগ প্রবৃদ্ধি অর্জন করতে পারবো। এতে বেসরকারী খাতের গুরুত্বপূর্ন হবে।’বিনিয়োগ করার ক্ষেত্রে আধুনিক চিন্তার পাশাপাশি নতুনত্ব ও বৈচিত্রের বিষয়টা ভাবতে ব্যববসায়ীদের পরামর্শ দিলেন তিনি।

কদিন পরেই যেহেতু নির্বাচন। তাই সেই প্রসঙ্গটিও এলো তার বক্তব্যে। বললেন, সরকারের ধারাবাহিকতা না থাকলে কি হয়, তা নিয়ে অতীত অভিজ্ঞতা খুব একটা ভাল নয় এদেশের মানুষের

নির্বাচনে জিতলে, শহরের পাশাপাশি গ্রামের উন্নয়নেও সমান গুরুত্ব দেবার পরিকল্পনার কথাও জানিয়েছেন তিনি।