পরিবহন ধর্মঘট নিয়ে সংসদে বিবৃতি দাবি


, | Published: 08:28 PM, October 29, 2018

IMG

পরিবহন ধর্মঘটের কারণে জনগণ দুর্ভোগে আছে এবং শ্রমিকরা সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করছে অভিযোগ তুলে জাতীয় সংসদে এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিবৃতি দাবি করেছেন জাতীয় পার্টির পীর ফজলুর রহমান। এ বিষয়ে পুলিশ প্রশাসন নীরব ভূমিকা পালন করছে বলেও অভিযোগ করেন তিনি।

সোমবার সংসদের শেষ অধিবেশনের শেষ দিনের বৈঠকে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে এ দাবি করেন পীর ফজলুর রহমান।

সংসদের শুরুতে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে পরিবহন ধর্মঘট প্রসঙ্গ তুলে পীর ফজলুর রহমান বলেন, ‘এ সংসদে পাস করা সড়ক পরিবহন আইনের কিছু ধারা পরিবর্তনের দাবিতে গত দুইদিন থেকে পরিবহন শ্রমিকরা সড়ক অবরোধ করছে। এ অবরোধের নামে শ্রমিকদের কেউ কেউ নৈরাজ্য সৃষ্টি করছে। বিভিন্ন স্থানে যাত্রী ও চালকদের মুখে পোড়া মবিল লাগিয়ে দেয়া হয়েছে। একটি অসুস্থ শিশুকে হাসাপাতালে নেওয়ার সময় অ্যাম্বুলেন্স আটকে দেয়ায় শিশুটি মারা গেছে। এ অবরোধে সারাদেশের মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। অবরোধের নামে মানুষের আত্মমর্যাদায় যারা আঘাত করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় নীরব রয়েছে। এ ঘটনা আমাদের আহত করেছে। আমি এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সংসদে ৩০০ বিধিতে বিবৃতি দাবি করছি।’

কিন্তু সন্ধ্যা সাড়ে ৬টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ বিষয়ে কোনো বক্তব্য দেননি।