দিন শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৫ উইকেটে ২৩৬ রান


, | Published: 07:47 PM, November 03, 2018

IMG

সিলেট টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের সংগ্রহ ৫ উইকেটে ২৩৬ রান। এই ম্যাচ দিয়ে সাদা পোশাকে অভিষেক হয়েছে আরিফুল হক এবং নাজমুল অপুর।

দেশের অষ্টম ভেন্যু হিসাবে টেস্ট আঙ্গিনায় পা রেখেছে সিলেট স্টেডিয়াম। সঙ্গে ঘন্টা বাজিয়ে ম্যাচ শুরু এ এক নতুন অভিজ্ঞতা দেশবাসীর জন্য।  টসের কয়েনও ছিল নতুনত্ব। তবে, ভাগ্যর খেলায় জিতে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে।

ব্যান চেরিকে নিয়ে ইনিংস শুরু করেন অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। দলীয় ৩৫ রানে তাইজুলের ঘূর্ণিতে সাজঘরে ফেরেন চেরি। ব্যাক্তিগত ৫ রান করা ব্রেন্ডন টেইলরকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন তাইজুল।

শুরু থেকে দারুণ ছন্দে ছিলেন লোকাল বয় আবু জায়েদ রাহি। কিন্তু উইকেট পেতে অপেক্ষা করতে হতে বেশ কিছুক্ষণ। ভয়ঙ্কর হয়ে ওঠার আগে মাসাকাদজাকে এলবিডাব্লুর ফাদেঁ ফেলেন এই পেসার। মাসাকাদজা বিদায় নেন ৫২ রানে।

সিকান্দার রাজাকে ১৯ রানে ফিরিয়ে অভিষেক উইকেটের দেখা পান বাহাঁতি স্পিনার নাজমুল অপু।

পঞ্চম উইকেটে শন উইলিয়ামসকে নিয়ে ৭২ রানের জুটি গড়েন পিটার মুর। উইলিয়াসকে ব্যাক্তিগত ৮৮ রানে প্যাভেলিয়নে পাঠান মাহমুদউল্লাহ।

৫ উইকেট হারিয়ে ২৩৬ রান নিয়ে দিন শেষ করেছে সফরকারীরা। পিটার মুর ৩৭ এবং চাকাভা অপরাজিত রয়েছেন ১৬ রানে। তাইজুল ২টি, অপু এবং রিয়াদ নেন ১টি করে উইকেট।