তরিকুল ইসলামের জানাজা সম্পন্ন


নিজস্ব প্রতিবেদক :, | Published: 01:18 PM, November 05, 2018

IMG


ঢাকায় দুই দফা জানাজা শেষে বিএনপির প্রয়াত নেতা তরিকুল ইসলামের মরদেহ নিয়ে যাওয়া হয়েছে নিজ শহর যশোরে। বিকালে যশোর ঈদগাঁ মাঠে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এই দাপুটে রাজনীতিবিদকে।

সোমবার সকালে শেষবারের মতো তরিকুল ইসলামকে নেয়া হয়  তার দীর্ঘদিনের রাজনৈতিক ক্ষেত্র নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। সেখানে দলের সিনিয়র  নেতারা তার প্রতি শ্রদ্ধা জানান।

সকাল ১০টায় তরিকুল ইসলামের প্রথম জানাজা অনুষ্ঠিত হয় সেখানে। এতে দলীয় নেতাকর্মী ছাড়াও বিভিন্ন স্তরের মানুষ অংশ নেন। দোয়া করা হয় তার আত্মার মাগফিরাত কামনা করে।

এরপর,  মরদেহ নেয়া হয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়।  যে সংসদে তিনি চারবার নিজ এলাকার হয়ে প্রতিনিধিত্ব করেছেন। বেলা সাড়ে এগারোটার দিকে সেখানে দ্বিতীয় জানাজায় অংশ নেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। স্বরণ করেন তরিকুল ইসলামের দীর্ঘ রাজনৈতিক জীবনের কথা।

জানাজা শেষ বিভিন্ন দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। জাতীয় সংসদের পক্ষ থেকে সরকার দলীয় চিফ হুইপ আসম ফিরোজ এই নেতার প্রতি শ্রদ্ধা জানান।

দীর্ঘদিন ধরে কিডনি,ফুসফুস, ডায়াবেটিসসহ নানা জটিলতায় ভুগে রবিবার বিকালে অ্যাপেলো হাসপাতালে মারা যান বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।










জাতীয় বিভাগের আরও সংবাদ