অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সাহসী পদক্ষেপ নিবেন ইসি: বি চৈাধুরী


, | Published: 12:25 AM, November 10, 2018

IMG

নির্বাচন কমিশন অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সাহসী পদক্ষেপ গ্রহণ করবে বলে  আশা প্রকাশ করেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্ট  চেয়ারম্যান  অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী।


জাতীয় প্রেস ক্লাবে শুক্রবার বিকেলে বাংলাদেশ জনদল (বিজেডি) আয়োজিত এক স্মরণসভায় বি চৌধুরী এ কথা বলেন। তিনি বলেন, সংবিধানের বাইরে গেলে ইসি এবং রাষ্ট্রপতি ইতিহাসে দায়ী হয়ে থাকবেন। জাতীয় নির্বাচন নিয়ে এত তাড়াহুড়া করার দরকার নেই বলেও তিনি মন্তব্য করেন। 


তিনি নির্বাচনের তারিখ এক সপ্তাহ পিছিয়ে দেওয়ার দাবি পুনর্ব্যক্ত করে ভোট গ্রহণ ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর, মনোনয়নপত্র জমা দেওয়ার তারিখ এক সপ্তাহ পিছিয়ে ১৯ নভেম্বরের পরিবর্তে ২৬ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ নভেম্বরের পরিবর্তে ২৯ নভেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহার ২৯ নভেম্বরের পরিবর্তে ৬ ডিসেম্বর করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান।


বি চৌধুরী  আরও বলেন, সংসদ ভেঙে দিয়ে বা সংসদ সদস্যদের নিষ্ক্রিয় করার আহ্বান জানিয়ে বিকল্পধারা সভাপতি বলেন, সবার জন্য ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ দিতে হবে, উঁচুনিচু মাঠে খেলা হয় না। নির্বাচনের সময় ঝামেলা হলে পুলিশকে দাঁড়িয়ে না থেকে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়াসহ সেনাবাহিনী ও বিজিবি মোতায়েনের দাবি জানান। অতীতের মতো পোলিং এজেন্টদের বুথ থেকে বের করে দেওয়া বা গ্রেপ্তারের ঘটনা যেন না ঘটে, তিনি সে আহ্বানও জানান।


বিজেডির উপদেষ্টা এ আর চৌধুরীর স্মরণসভায় সভাপতিত্ব করেন বিজেডির চেয়ারম্যান মাহবুবুর রহমান জয় চৌধুরী। সভায় আরও বক্তব্য দেন বিজেডির নির্বাহী চেয়ারম্যান আতিকুল ইসলাম, বিজেডির মহাসচিব সেলিম আহম্মেদ, বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক প্রমুখ।