পাহাড়ে সন্ত্রাসী কার্যক্রমের জন্য শাসকগোষ্ঠীই দায়ী: সন্তু লারমা


, | Published: 11:40 AM, November 11, 2018

IMG

পাহাড়ে অস্ত্রবাজি ও সন্ত্রাসী কার্যক্রমের জন্য শাসক গোষ্ঠী দায়ী বলে মন্তব্য করেছেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও জন সংহতি সমিতির সভাপতি সন্তু লারমা।

শনিবার সকালে রাঙ্গামাটি শিল্পকলা একাডেমীতে মানবেন্দ্র নারায়ণ লারমা’র ৩৫তম মৃত্যু বার্ষিকীতে এক স্মরণ সভায় তিনি এ কথা বলেন ।

সন্তু লারমা বলেন, পাহাড়ে সন্ত্রাসী কার্যক্রমের জন্য প্রকৃতপক্ষে শাসকগোষ্ঠী ইউপিডিএফ ও জনসংহতি(এমএন লারমা) গ্রুপ সৃষ্টির মাধ্যমে পাহাড়ে সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। জুম্ম জনগণের অস্তিত্ব বিলুপ্তির জন্য পরিকল্পিতভাবে এসব কার্যক্রম করা হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

স্মরণ সভায় রাঙ্গামাটির সংসদ সদস্য ঊষাতন তালুকদার, জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য মিস নিরুপা দেওয়ান, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কার্যকরী কমিটির সদস্য গৌতম কুমার চাকমা, বাংলাদেশ আদিবাসী ফোরাম পার্বত্যাঞ্চলের সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমা, অন্যান্যরা বক্তব্য রাখেন ।

স্মরণ সভার আগে শহরের শিল্পকলা একাডেমির সামনে থেকে একটি প্রভাত ফেরি বের হয়। শেষে মানবেন্দ্র নারায়ণ লারমার অস্থায়ী বেদিতে ফুল দিতে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।