পাবনায় ভুমিমন্ত্রীর বিরুদ্ধে লড়বেন নিজের মেয়ে ও জামাই


, | Published: 01:20 PM, November 11, 2018

IMG

পাবনা-৪ (ঈশ্বরদী ও আটঘরিয়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন বর্তমান সংসদ সদস্য ভুমিমন্ত্রী শামসুর রহমান। আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রয়ের দ্বিতীয় দিন শনিবার মনোনয়ন পত্র কিনেন। তবে হাই প্রফাইল এই সাংসদের প্রতিপক্ষ হিসেবে মনোনয়নপত্র কিনেছেন তার নিজের মেয়ে মেহজাবিন শিরিন পিয়া এবং মেয়ে জামাই আবুল কালাম আজাদ পিন্টু।


মন্ত্রীর প্রতিপক্ষ হিসেবে তার মেয়ে এবং জামাইয়ের মনোনয়নপত্র ক্রয়ের ঘটনা এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে। আর এর মাধ্যমে তাদের গৃহবিবাদের ঘটনা প্রকাশ্য হল।

১৯৯১ সালে আওয়ামী লীগের হাবিবুর রহমান ও জামায়াতের মাও. নাসির উদ্দিনকে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন বিএনপির সিরাজুল ইসলাম সরদার। ১৯৯৬ সালে আসনটি দখল করে আওয়ামী লীগের শামসুর রহমান শরীফ ডিলু। সেবার বিএনপির সিরাজুল ইসলাম সরদার ও জামায়াতের মাও. নাসির উদ্দিনকে পরাজিত করেন তিনি।

এর পর একাধারে ২০০১, ০৮ ও ১৪ সালে সংসদ নির্বাচিত হন তিনি। ২০১৪ সালে অবশ্য বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন তিনি। বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি ও ভূমি মন্ত্রণায়ের দায়িত্ব পালন করছেন।

পাবনা ৪ (ঈশ্বরদী ও আটঘরিয়া) আসনটি দুই উপজেলা, দুটি পৌরসভা এবং ১২ টি ইউনিয়ন নিয়ে গঠিত। মোট ভেঅটার সংখ্যা ৩ লাখ ৫৪ হাজার ৪৫ জন।