নড়াইল-১ আসনে আ.লীগের মনোনয়নপত্র কিনলেন গণজাগরণ মঞ্চের শাহীন


, | Published: 02:09 PM, November 11, 2018

IMG

নড়াইল-১ আসন থেকে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনলেন গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক এফ এম শাহীন। শনিবার গণজাগরণ মঞ্চের কর্মি-সংগঠকবৃন্দ এবং কালিয়া উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ শাহীনের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

গণজাগরণ মঞ্চের পাশাপাশি মুক্তিযুদ্ধের পক্ষের সামাজিক সংগঠন গৌরব’৭১-এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন ২০১৪ সালের নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন।

নড়াইল-১ আসনের আওয়ামী লীগ দলীয় বর্তমান সংসদ সদস্য কবিরুল হক মুক্তি। তার বিরুদ্ধে এলাকায় সন্ত্রাস, নিজ দলীয় নেতাকর্মিদের ওপর অত্যাচার-নির্যাতন, সংখ্যালঘু সম্প্রদায়কে নির্যাতনের ব্যাপক অভিযোগ রয়েছে। ২০০৮ সালেও তিনি ‘কলস’ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে ১৪ দলের মনোনয়ন পাওয়া ওয়ার্কার্স পার্টির তৎকালীন সাধারণ সম্পাদক বিমল বিশ্বাসকে পরাজিত করেন। সর্বশেষ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়নপ্রাপ্ত চেয়ারম্যান প্রার্থীদের বিরুদ্ধে কাজ করারও অভিযোগ আছে তার বিরুদ্ধে।


২০১৩ সালে যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ সাজার দাবিতে গড়ে ওঠা শাহবাগ আন্দোলন তথা গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক এফ এম শাহীন। সাবেক এই ছাত্রনেতা বর্তমানে জড়িত রয়েছেন একাধিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠনে। গৌরব’৭১ ছাড়াও তিনি ‘জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা প্রতিরোধ মোর্চার’ যুগ্ম আহ্বায়কের দায়িত্বে রয়েছেন।

বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে দেশে ফিরিয়ে আনতে অনলাইনে পিটিশনের মাধ্যমে জনমত গঠনের কাজে নিয়োজিত রয়েছেন এই তরুণ সংগঠক। ভার্চুয়াল জগতে মুক্তিযুদ্ধ ও আওয়ামী লাগের পক্ষে প্রচার-প্রচারণায় সক্রিয় উপস্থিতি তার। বিএনপি-জামাতের জ্বালাও-পোড়াওয়ের প্রতিবাদে দেশব্যাপী গড়ে তোলা আন্দোলন ‘হোক প্রতিবাদ’র সঙ্গেও তিনি জড়িত ছিলেন ওতপ্রোতভাবে। শিশুদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে প্রতিবছর বঙ্গবন্ধুর জন্মদিনে জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজনও তার আন্দোলনের অন্যতম আকর্ষণ।