নিঃশব্দতার শহরে কাজের মেয়ের গল্প


, | Published: 08:18 PM, November 13, 2018

IMG

এই প্রথমবারের মতো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করছেন আয়নাবাজি খ্যাত নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। চলচ্চিত্রটির নাম ‘নিঃশব্দতার শহর’। রোববার থেকে উত্তরায় এই চলচ্চিত্রটির শুটিং শুরু হয়েছে। অমিতাভ রেজা এখানে তুলে ধরছেন এক ছোট্ট কাজের মেয়ের গল্প।

আইফ্লিক্সের জন্য চলচ্চিত্রটি নির্মাণ করছেন অমিতাভ রেজা। তিনি বললেন, ‘প্রায় সাত-আট বছর থেকে এই গল্পটা মাথায় নিয়ে ঘুরছিলাম। এবার সেই গল্প নিয়েই প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করছি। আমাদের বাসায় শারমিন নামে একটি মেয়ে থাকত। অনেক মেধাবী ছিল সে, এরপরও তার জীবটা ছিল অন্যরকম। সারাক্ষণ হুকুম শুনতে শুনতে সময় কাটতো তার। ওর জীবনের গল্পই ফুটে উঠবে এই চলচ্চিত্রে। একজন শিশু কাজের মেয়ের ঢাকায় বেগে ওঠার গল্প এটি।’

‘নিঃশব্দতার শহর’ চলচ্চিত্রে অভিনয় করছে শিশুশিল্পী ঋদ্ধি। এর আগে কয়েকটি বিজ্ঞাপনচিত্রে মডেল হয়েছে সে।

অমিতাভ রেজা জানালেন, আইফ্লিক্সের জন্য মোট তিনটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করছেন তিনি। একটি সামাজিক, একটি ভালোবাসা, আরেকটি রাজনৈতিক গল্প নিয়ে। অন্য দুটির নাম ‘বন্ধু’ ও ‘ভালোবাসা ভাড়া হবে’। শিগগির বাকি দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রেরও শুটিং শুরু হবে।

এদিকে গেল মার্চ মাসে অমিতাভ রেজা নির্মাণ করেন ‘ঢাকা মেট্রো’ নামের একটি ওয়েব সিরিজ। ওই ওয়েভ সিরিজটিতে অভিনয় করেছিলেন অপি করিম।