আসছে জয়ার ‘বিউটি সার্কাস’


, | Published: 08:20 PM, November 13, 2018

IMG

নিজের প্রয়োজনায় প্রথম চলচ্চিত্র ‘দেবী’ নিয়েই এতদিন মেতেছিলেন জয়া আহসান। এবার তিনি মনোযোগি হলেন বড়পর্দায় তার নতুন চ্যালেঞ্জ ‘বিউটি সার্কাস’ নিয়ে।

আসছে বছরের শুরুতেই মুক্তি পেতে যাচ্ছে মাহমুদ দিদার পরিচালিত চলচ্চিত্রটি। শুটিং শেষে চলচ্চিত্রটি এখন সম্পাদনার টেবিলে। এরইমধ্যে সোমবার চলচ্চিত্রটির ডাবিংয়ে অংশ নিলেন জয়া আহসান।

নির্মাতা মাহমুদ দিদার বলেন, ‘‘এটা খুবই চমৎকার এবং উত্তেজনাকর, এক শীতে চলচ্চিত্রটির শুটিং শুরু হয়েছিলো, অন্য শীতে ডাবিং চলছে। সিনেমাও শেষের দিকে আছে। আমাদের প্রধানতম অভিনেত্রী জয়া আহসান আমাদের সাথে আছেন। এ মাসের শেষের দিক থেকেই একটা ক্যাম্পেইন প্ল্যানিংয়ের দিকে যাবো। নতুন বছরে নতুন সম্ভাবনা আকারে ‘বিউটি সার্কাস’ বড়পর্দায় দেখা দেবে।”

সার্কাসকে কেন্দ্র করে এক নারীর টিকে থাকার গল্প ‘বিউটি সার্কাস’। সার্কাস পুড়িয়ে দেয়ার পরও গণমানুষের পক্ষ নিয়ে হুমকির মুখেও একজন নারীর আপন শক্তিতে টিকে থাকার গল্প ফুটে উঠবে চলচ্চিত্রটিতে।

২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয় চলচ্চিত্রটির শুটিং। নওগাঁর সাপাহার ও মানিকগঞ্জে সার্কাসের বিশাল যজ্ঞে জয়া সেজেছেন সার্কাসকন্যা বিউটি। সম্প্রতি শেষ হয়েছে চলচ্চিত্রটির শুটিং। ময়ূরের রঙিন পালকের হ্যাট, মাথায়, ঘাড়ে বসে থাকা পোষা পায়রা নিয়ে ঝলমলে পোশাকের চরিত্রটিতে কোন ধরণের স্ট্যান্টম্যান ছাড়াই ৬০ ফুট ওপরে দড়ির ওপর হেঁটেছেন জয়া আহসান। হাতি ঘোড়া ভালুকের সঙ্গেও মিশেছেন স্বাভাবিকভাবেই।

চলচ্চিত্রটি প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘আমি বলবো এই কাজটি আমার অভিনয় জীবনের খুব রোমাঞ্চকর কাজের একটি। এবার এমনি একটি ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করার সুযোগ এসেছিল, সার্কাস- প্রদর্শনকারী সেজে তাও আবার এক সার্কাসের স্টেজে! সার্কাস এর এই পুরো অভিজ্ঞতাটাই আমার জন্য সম্পূর্ণ নতুন ছিল, সামনে থেকে কখনো দেখার সুযোগ হয়নি বলে।”

তারকাবহুল চলচ্চিত্রটিতে জয়া আহসানের বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস, তৌকির আহমেদ, এবিএম সুমন। চলচ্চিত্রটির বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন হুমায়ূন সাধু। সরকারি অনুদানের চলচ্চিত্রটির প্রযোজনা সহযোগী হিসেবে আছে ইমপ্রেস টেলিফিল্ম।