আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা- ব্রাজিল


, | Published: 10:15 AM, November 17, 2018

IMG

আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা, ব্রাজিল ও ইকুয়েডর। মেক্সিকোকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। আর উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে ব্রাজিল। ইকুয়েডর ২-০ গোলে জয় পেয়েছে পেরুর বিপক্ষে। এদিকে, ভেনেজুয়েলার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে জাপান।

মেক্সিকোর মাঠে শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল খেলে আর্জেন্টিনা। শুরুতেই এগিয়ে যাওয়ার দারুন সুযোগ পায় তারা। তবে বাধা হয় বারপোস্ট। ৪৪ মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। দিবালার ফ্রি কিক থেকে বল জালে জড়ান মোরি।

এগিয়ে থেকে বিশ্রামে যায় স্কালোনির দল। দ্বিতীয়ার্ধেও গোছালো ফুটবল খেলে আর্জেন্টিনা। তবে ৮৩ মিনিটের ইসাক ব্রিসুয়েলার আত্মঘাতি গোলে ব্যাবধান বাড়ে ও ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

এদিকে, লন্ডনের এমিরাট স্টেডিয়ামে, উরুগুয়ের বিপক্ষে বল দখলে এগিয়ে থাকলেও, সুয়ারেজ কাভানিদের আক্রমনের কঠিন পরিক্ষা দিতে হয়েছে ব্রাজিলকে। ১১ মিনিটেই এগিয়ে যেতো ব্রাজিল। যদি নেইমারের গোল অফসাইডে বাতিল না হতো। আবার ২২ মিনিটে উরুগুয়ের  সম্ভাবনা নষ্ট হয় গোলরক্ষক আলিসনের নৈপুণ্যে। সুয়ারেজের দূরপাল্লার শট ঠেকিয়ে দেন এই গোলরক্ষক। দু-দলের সুযোগ নষ্ট করার মহড়ায় শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পর গোল পেতে আরও  মরিয়া  হয়ে উঠে দু-দল। একাধিক সুযোগও পায়, কিন্তু ফিনিসিংয়ের অভাবে ভুগছিলো দু-দলের স্ট্রাইকাররা। তবে ৭৬ মিনিটে ডি বক্সের ভেতর ফাউলের শিকার হন দানিলো, পেনাল্টি পায় ব্রাজিল। সেখান থেকে সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন নেইমার। সেই এক গোলেই জয় পায় ব্রাজিল।