জোটসঙ্গীদের ৬৫ থেকে ৭০টি আসন ছাড়বে আ.লীগ


, | Published: 11:42 PM, November 20, 2018

IMG

আগামী নির্বাচনে সামনে রেখে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছেন। চূড়ান্ত মনোনয়ন  শেষে  দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এবার জোট প্রার্থীদের  জন্য ৬৫ থেকে ৭০টি আসন ছেড়ে দেওয়া হতে পারে।


মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।


কাদের বলেন, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি, তরিকত ফেডারেশন আওয়ামী লীগের জোটসঙ্গী। এছাড়া যুক্তফ্রন্টের বিকল্প ধারা এবং কিছু ইসলামিক দল ও তাদের শরিকরাও জোটের অংশীদার।


 “জোটগুলোর জন্য ৬৫ থেকে ৭০টি আসন ছাড় দেওয়ার কথা নেত্রী আমাকে বলতে বলেছেন। এর মধ্যে আলাপ করে যদি জোটসঙ্গীদের উইনেবল ক্যান্ডিডেট বেশি পাওয়া যায় তাহলে বেশি পাবে। আর যদি উইনেবল প্রার্থী কম থাকে তাহলে বিবেচনা করব। আমরাও আমাদের ‘ইলেকটেবল না’ এমন প্রার্থীদের বাদ দিতে দ্বিধা করব না।”


ওবায়দুল কাদের বলেন, “আমাদেরটা অলমোস্ট ক্লোজড। এখন অ্যালায়েন্সের সঙ্গে আমরা আলাপ আলোচনা শুরু করব। প্রথমে আমরা তাদের তালিকা নেবে। আজকালের মধ্যে আমরা সেটা পেয়ে যাব। তারপর আনুষ্ঠানিকভাবে বসতে পারি। তারপর জোটগতভাবে সমীকরণ যেটা দাড়াবে, সেটা ৪/৫ দিনের মধ্যে ঘোষণা করব।”


এ সময় তিনি আরো জানান, বিদেশিদের ওপর ভর করে নয়, দেশের জনগণের ওপর আস্থা রেখেই নির্বাচন করবে আওয়ামী লীগের। এর আগে সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক করেন ওবায়দুল কাদের।


তিনি বলেন, ‘দলীয় মনোনয়ন পর্ব আমরা শেষ করেছি। এখন সিট ভাগাভাগি নিয়ে আলাপ  হচ্ছে।’