সিআইএ সৌদি যুবরাজকে দায়ী করেনি: ট্রাম্প


, | Published: 11:53 AM, November 23, 2018

IMG

সৌদি অনুসন্ধানী সাংবাদিক জামাল খাশোগি হত্যার ঘটনায় যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সিআইএ সৌদি যুবরাজকে দায়ী করেনি বলে দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার ফ্লোরিডার মার-এ-লাগোতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ট্রাম্প দাবি করেন, খাশোগি হত্যা নিয়ে সিআইএ এখনও চূড়ান্ত পর্যবেক্ষণ দেয়নি।

গত ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে গিয়ে হত্যার শিকার হন খাশোগি। ওয়াশিংটন পোস্টের কলাম লেখক খাশোগি সৌদি সরকারের কঠোর সমালোচক ছিলেন। প্রথমে রিয়াদের পক্ষ থেকে খাশোগিকে হত্যার কথা অস্বীকার করা হলেও তুরস্কের কর্তৃপক্ষ সৌদি আরবের বিরুদ্ধে বিভিন্ন প্রমাণ হাজির করতে থাকে।

এ ঘটনায় সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সংশ্লিষ্টতার অভিযোগও ওঠে। একপর্যায়ে খাশোগি কনস্যুলেট ভবনে হত্যার শিকার হয়েছেন বলে স্বীকার করে সৌদি কর্তৃপক্ষ। তবে এ হত্যার সঙ্গে যুবরাজের সংশ্লিষ্টতার অভিযোগ অস্বীকার করা হয়।

সম্প্রতি সূত্রকে উদ্ধৃত করে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে দাবি করা হয়, সৌদি যুবরাজের নির্দেশেই জামাল খাশোগিকে হত্যা করা হয়েছে বলে সিদ্ধান্তে উপনীত হয়েছে সিআইএ। তবে নতুন করে সেই দাবি নাকচ করে দিলেন ট্রাম্প।










আন্তর্জাতিক বিভাগের আরও সংবাদ