অস্বাভাবিক যত সমস্যা প্রতিকারে প্রশিক্ষণ কর্মশালা


ঢাকা,প্রবাহ টোয়েন্টিফোর ডটকম | Published: 11:41 AM, December 11, 2018

IMG

'ডায়াবেটিস এবং থাইরয়েডের ব্যাধি বিষয়ক হাতে কলমে প্রশিক্ষণ' কর্মশালা শুরু হয়েছে গত রোববার। শেষ  হবে আগামী ১৩ই ডিসেম্বর। এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের  চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন বিভাগ । সহযোগিতায় করেছেন বাংলাদেশ এন্ডোক্রাইনোলজী  সোসাইটি। 

সোমবার প্রশিক্ষণের দ্বিতীয় দিনে প্রবন্ধ উপস্থাপন সহ বিভিন্ন বিষয়ের উপর বিস্তারিত আলোচনা করেন বাংলাদেশের বিশিষ্ট এন্ডোক্রাইনোলজিস্ত  প্রফেসর ডাঃ মোঃ ফারুক পাঠান । এছাড়াও আলোচনায় অংশ নেন  বিশিষ্ট এন্ডোক্রাইনোলজিস্ত ডাঃ মোঃ শাহাজাদা সেলিম (সহযোগী অধ্যাপক  বিএসএমএমইউ ), প্রফেসর ডাঃ মোঃ  হাফিজুর রহমান । এ প্রশিক্ষণে বিভিন্ন জেলার চিকিৎসক অংশ গ্রহণ করেন ।

প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা বলেন, বর্তমান বিশ্বে ডায়াবেটিস এবং থাইরয়েডের ব্যাধি খুবই আলোচিত বিষয়। তাই  এই  ব্যাধি  প্রতিকারে ডাক্তারদেরকেও অনেক গভীর ভাবে রোগীদের সমস্যা গুলোকে নিয়ে ভাবতে হয় যেন সাধারন রোগী সঠিক চিকিৎসা পায় ।  চিকিৎসা পেশায় এই বিষয়ে যারা আরও গভীর ভাবে জানতে চায়  সঠিক চিকিৎসার জন্য তারাই এই প্রশিক্ষণে অংশ নিয়েছেন।

প্রশিক্ষণটি চলছে ৯-১৩ই ডিসেম্বর ২০১৮ সকাল ৮:৩০ থেকে দুপুর ২:০০ পর্যন্ত পাঁচ দিন ব্যাপি বিএমএ ভবন অডিটোরিয়ামে ।  ডায়াবেটিস এবং থাইরয়েডের ব্যাধি বিষয়ক হাতে কলমে প্রশিক্ষণের এই অনুষ্ঠানটি  “Rx71”  এর ফেসবুক পেজ এবং Rx71 Health  ইউটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচার করা  হচ্ছে ।   










স্বাস্থ্য বিভাগের আরও সংবাদ