'বাংলাদেশে গণমাধ্যমের বিকাশ ঘটেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে'


ঢাকা,প্রবাহ টোয়েন্টিফোর ডটকম | Published: 10:40 PM, January 08, 2019

IMG

নতুন তথ্যমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ বলেছেন, ‘ভুঁইফোড়’ অনলাইন সংবাদমাধ্যমগুলো সম্মিলিতভাবে মোকাবিলা করা হবে। বাংলাদেশে গণমাধ্যমের বিকাশ ঘটেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার এক দিন পর আজ মঙ্গলবার সচিবালয়ের নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া জানানোর সময় তিনি এ কথা বলেন।

শপথ নেওয়ার দিনে সাংবাদিকদের প্রশ্নের প্রসঙ্গ টেনে হাছান মাহমুদ বলেন, ‘গণমাধ্যমের বিকাশ হওয়ার পাশাপাশি দেখা যাচ্ছে, অনেকগুলো ভুঁইফোড় অনলাইন সংবাদমাধ্যম তৈরি হয়েছে। তারা অনেক সময় ভুল সংবাদ পরিবেশন করে, অনেকের চরিত্র হননের ঘটনাও ঘটে। এগুলো আমরা সম্মিলিতভাবে মোকাবিলা করব। আপনাদের সহযোগিতায় এগুলো মোকাবিলা করব। ’

কাজের চ্যালেঞ্জসংক্রান্ত এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে গণমাধ্যমের বিকাশ ঘটেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। চ্যালেঞ্জ মোকাবিলা করেই প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে গেছেন। চ্যালেঞ্জ না থাকলে সেই কাজ করার মধ্যে কোনো আনন্দ নেই।

তথ্যমন্ত্রী বলেন, ‘সাংবাদিক বন্ধুদের অনেক অভাব-অভিযোগ আছে। সেগুলো আগে থেকেই কিছুটা জানি। এখন সবিস্তারে আপনাদের কাছ থেকে শুনব, সেগুলো সমাধানের জন্য রাষ্ট্রের পক্ষ থেকে কীভাবে সহায়তা করা যায়, সেই কাজটি করব। ’

গণমাধ্যমের সঙ্গে রাষ্ট্রের নির্বাহী বিভাগের সমঝোতা ও সহমর্মিতার ওপর গুরুত্বারোপ করেন তথ্যমন্ত্রী। অনুষ্ঠানে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে তাঁকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়।