বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের পরিবার বাড়ি পেয়ে আনন্দিত


, | Published: 11:03 PM, January 11, 2019

IMG

 নোয়াখালীর সোনাইমুড়িতে ৫০ লাখ টাকা ব্যয়ে নৌবাহিনীর নিজস্ব অর্থায়নে বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিনের পরিবারকে একটি নতুন বাড়ি নির্মাণ করে দেয়া হয়েছে। নতুন বাড়ী পেয়ে খুশি শহীদ এই বীরশ্রেষ্ট’র পরিবারের সদস্যরা।

শুক্রবার দুপুরে নৌবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের এরিয়া কমান্ডার রিয়ার এডমিরাল এম আবু আশরাফ শহীদ রুহুল আমিনের ছেলে শওকত আলীর পরিবারের কাছে বাড়িটি হস্তান্তর করেন।

এ সময় নোয়াখালী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. মাহে আলম, অ্যাডিশনাল ডিসি (সার্বিক) মো. আবু ইউছুফসহ নৌবাহিনী ও প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিনের জন্ম নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার রুহুল আমিন নগরে। তাঁর স্মৃতি রক্ষায় ২০০৮ সালে সরকারিভাবে স্থাপন করা হয়েছে বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর। বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের পরিবারের দান করা ২০ শতক জমির উপর নির্মিত হয় স্মৃতি কমপ্লেক্স।

১৯৮৫ সালে নৌবাহিনী’র নির্মিত একটি ঘরে রুহুল আমিনের ছেলে শওকত আলী পরিবার নিয়ে থাকতেন। অনেক দিন থেকে ঘরটি বসবাসের অনুপযোগী হয়ে পড়েছিল। পরে নৌবাহিনী অর্ধকোটি টাকা ব্যয়ে নতুন এই বাড়ি নির্মাণের উদ্যোগ নেয়। নৌবাহিনীর তত্ত্বাবধানে পাঁচ কক্ষের ঘরটি আসবাব পত্র দিয়ে সজ্জিত করে দেয়া হয়েছে।