চাঁদপুর মেডিকেল কলেজের পথচলা শুরু


, | Published: 11:08 PM, January 11, 2019

IMG

প্রথম ব্যাচের ওরিয়েন্টেশন ক্লাসের মধ্য দিয়ে শুরু হলো চাঁদপুর মেডিকেল কলেজের পথচলা।  ৫০ জন ছাত্র-ছাত্রী দিয়ে শুরু হচ্ছে এমবিবিএস কোর্স।  এই কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন অধ্যাপক ডা. মো. জামাল সালেহ উদ্দিন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি চাঁদপুর মেডিকেল কলেজ ও আড়াইশো শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, শুধু ডাক্তার হলেই চলবে না, পাশাপাশি একজন ভাল মানুষও হতে হবে। তাহলেই যে কোনো কাজ সফল ভাবে শেষ করা যাবে।’ 

তিনি শিক্ষার্ত্রীদের উদ্দেশ্যে বলেন, ‘তোমরা সেবার মানসিকতা নিয়ে মেডিকেলে পড়তে এসেছ। এ পড়াশুনা খুবই কষ্টের। আবার যখন শেষ করবে, তখন অবশ্যই খুব আনন্দের।  তবে মানুষকে সেবা ও ভালবাসা দিয়ে সেই আনন্দ তোমরা উপভোগ করবে।  এক্ষেত্রে তোমাদের মনটাকে বড় রাখতে হবে। তোমরা-আমরা, সকলে মিলে চাঁদপুর মেডিকেল কলেজকে এগিয়ে নিয়ে যাবো।’

কলেজটির মূল ভবন হওয়ার আগ পর্যন্ত অস্থায়ী ক্যাম্পাস হিসেবে ব্যবহার হবে আড়াইশো 'শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের চতুর্থ তলা।  চতুর্থ তলার উত্তর অংশের কেবিন বক্সটিই এখন মেডিকেল কলেজের শ্রেণীকক্ষ তথা পাঠদানকক্ষ ও প্র্যাক্টিক্যাল রুম হিসেবে ব্যবহার হবে। 

কক্ষগুলোর প্রস্তুতকরণের সর্বশেষ কাজ চলছে। কলেজের একজন কর্মকর্তার সাথে কথা বলে জানা গেছে, ছাত্র-ছাত্রীদের আবাসনের জন্যে ডক্টরস কোয়ার্টারের দুটি ভবন প্রস্তুত করা হয়েছে। একটিতে ছাত্ররা থাকবে আর অপরটিতে ছাত্রীরা থাকবে। এ কলেজের জন্যে প্রথমবারের মতো চারজন লেকচারার নিয়োগ দেয়া হয়েছে।  এরমধ্যে যোগদান করেছেন তিনজন।  পরবর্তীতে সহযোগী অধ্যাপক নিয়োগের প্রক্রিয়া চলছে।










ক্যাম্পাস বিভাগের আরও সংবাদ