টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছে শ্রীলঙ্কা


, | Published: 03:24 PM, June 08, 2017

IMG

চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপ বি-তে বাঁচা মরার ম্যাচে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছে শ্রীলঙ্কা। এই ম্যাচ হারলে টূর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হবে শ্রীলঙ্কার। আর ভারতে জিতলে সেমিফাইনালের পথে এগিয়ে থাকবে।

চ্যাম্পিয়নস ট্রফির বর্তমান চ্যাম্পিয়ন ভারত। শিরোপা ধরে রাখার মিশনে এবারও ইংল্যান্ডে এসেছে বিরাট কোহলির দল। প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে সেই পথেই আছে ভারত বাড়তি আত্মবিশ্বাসে।

শক্তি আর পরিসংখ্যানের বিচারে অবশ্য লঙ্কানদের চেয়ে অনেকটা এগিয়ে ভারত। এখন পর্যন্ত ১৪৯ ম্যাচে ৮৩ জয়ের বিপরীতে ভারতের পরাজয় ৫৪। আর কোহলি, রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিনরা জ্বলে  উঠলে এবারও জয় পাওয়া কঠিন হবে ভারতের জন্য।

অন্যদিকে, এবারের চ্যাম্পিয়নস ট্রফিতে আসার আগে দুটি বাজে অভিজ্ঞতার সম্মুখীন হয়েছে শ্রীলঙ্কা। স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে অবনমন হয়েছে তাদের।

সেই ধারাবাহিকতায় চ্যাম্পিয়ন্স ট্রফিতে শুরুটাও ভাল হয়নি লঙ্কানদের। দক্ষিণ আফ্রিকার কাছে ৯৬ রানের বড় ব্যবধানে হারের স্বাদ পায় তারা। এবার সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে ভারতের বিপক্ষে জিততেই হবে লঙ্কানদের।

ব্যাটিংয়ে কুশল পেরেরা, উপল থারাঙ্গা, দিনেশ চান্দিমাল ও ম্যাথুউস ভরসার নাম। আর লাসিথ মালিঙ্গার সঙ্গে বোলিং বিভাগে নুয়ান কুলাসেকারা, থিসারা পেরেরা নিজেদের সেরাটা দিতে পারলে ভারত বধ সম্ভব।