এই মুহুর্তে কোন সংঘাতে যেতে চায় না বিএনপি: ফখরুল


, | Published: 02:58 PM, November 07, 2017

IMG

এই মুহুর্তে কোন সংঘাতে যেতে চায় না বিএনপি। মঙ্গলবার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সকালে কেন্দ্রীয় কার্যালয়ে ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ- ড্যাব আয়োজিত মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করেন বিএনপি মহাসচিব। পরে সংবাদ সম্মেলনে তিনি বলেন, সাতই নভেম্বরকে বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালনে, দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানাতে দেয়নি সরকার।।

১২ নভেম্বর রোববার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের নতুন তারিখ ঘোষণা করে মির্জা ফখরুল বলেন, অনুমতি না পেলে প্রমাণ হবে যে সরকার বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিচ্ছে। এর আগেও এক দফা পিছেয়ে ১১ নভেম্বর সমাবেশের ঘোষণা দিয়েছিল বিএনপি।

এসময় মির্জা ফখরুল বলেন, ৭ নভেম্বর মহান জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে শ্রদ্ধা নিবেদনের সুযোগ না দেয়া দুঃখজনক এবং সরকারের স্বৈরাচারী মনোভাবের বহিঃপ্রকাশ।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে প্রতিবারই আমরা বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের মাজারে গিয়ে শ্রদ্ধা নিবেদন করি। কিন্তু, অত্যন্ত দুর্ভাগ্য যে এবার সরকার আমাদেরকে সেই সুযোগ থেকে বঞ্চিত করেছে। আমরা তার মাজারে গিয়ে শ্রদ্ধা জানাতে পারিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ব‌লেন, ‘দে‌শে গণতন্ত্র, মত প্রকাশের স্বাধীনতা, আইনের সঠিক প্রয়োগ নাই। বিচার‌ বিভাগ‌কে কুক্ষিগত ক‌রে রাখা হ‌য়ে‌ছে। প্রধান বিচারপ‌তি‌কে জোর পূর্বক ছু‌টি‌তে বাধ্য করা হ‌য়ে‌ছে। সেখা‌নে গণতন্ত্র ও মানু‌ষের মৌ‌লিক অ‌ধিকার রক্ষায় আমরা দেশনেত্রী বেগম খা‌লেদা জিয়ার নেতৃ‌ত্বে সংগ্রাম ক‌রে যা‌চ্ছি। অপশ‌ক্তি‌কে পরা‌জিত ক‌রে জনগণের সরকার প্র‌তিষ্ঠায় বিজয় আমা‌দের হবেই।’

সংবাদ স‌ম্মেল‌নে উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য গ‌য়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান ডা এ জেড এম জা‌হিদ হো‌সেন, সিনিয়র যুগ্ম-মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী, কেন্দ্রীয় নেতা আবুল খা‌য়ের ভূইয়া, হা‌বিব উন নবী খান সো‌হেল, এ বিএম মোশাররফ হো‌সেন, হা‌বিবুল ইসলাম হা‌বিব, মীর সরফত আলী সপু, আবদুস সালাম আজাদ, কাজী আবুল বাশার প্রমুখ।