শাহজালালে বিমান, পদ্মায় ফেরি চলাচল শুরু


Hasib, | Published: 11:40 AM, January 05, 2018

IMG

সাড়ে ছয় ঘণ্টা বন্ধ থাকার ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজের চলাচল শুরু হয়েছে। কুয়াশা কেটে যাওয়ায় পদ্মায় ফেরি চলাচলও শুরু হয়েছে।

ঘন কুয়াশার কারণে আজ শুক্রবার ভোর চারটা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে সব ধরনের উড়োজাহাজের চলাচল বন্ধ ছিল। এছাড়া শুক্রবার ভোর থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, শিমুলিয়া-কাঁঠালবাড়ি ও ইব্রাহিমপুর-চাঁদপুর হরিণাঘাট নৌ-রুটে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এসময় মাঝ পদ্মায় যানবাহন নিয়ে আটকা পড়ে ১০টি ফেরি।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক নাসির উদ্দিন চৌধুরী জানান, কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে শুক্রবার সকাল পৌনে ৮টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এতে মাঝ নদীতে যাত্রী ও যানবাহন নিয়ে আটকা পড়ে ৫টি ফেরি। দুই ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়ায় সকাল ১০টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

এদিকে শিমুলিয়া ঘাটেও সকাল ১০টা থেকে ফেরি চলাচল ফের শুরু হয়েছে। শুক্রবার ভোর ৫টা থেকে এ নৌপথে কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। হঠাৎ কুয়াশা শুরু হওয়ায় যানবাহনসহ ৪টি ফেরি মাঝ নদীতে আটকা পড়ে।