তাপমাত্রা কিছুটা বাড়লেও উত্তরাঞ্চলে শীতের তীব্রতা এখনো কমেনি


, | Published: 03:30 PM, January 10, 2018

IMG

গত কয়েকদিনের তুলনায় আজ তাপমাত্রা কিছুটা বাড়লেও ঘন কুয়াশা ও হিমেল বাতাসে উত্তরাঞ্চলে শীতের তীব্রতা এখনো কমেনি। ঠান্ডা জনিত রোগে আক্রান্ত হয়ে যশোর ও কুড়িগ্রামে শিশুসহ মারা গেছে ৫ জন।

যশোরে গত ৪  দিনে ঠান্ডায় ৩ জনের মৃত্যু হয়েছে। ডায়রিয়াসহ সর্দি,কাশি ও নিউমোনিয়ায় ঠান্ডা জনিত রোগে প্রতিদিন ২০ থেকে ২৫ জন হাসপাতালে ভর্তি হচ্ছে।

কুড়িগ্রাম সদর হাসপাতালে গত ২৪ ঘন্টায় শীত জনিত রোগে এক শিশুসহ ২ জনের মৃত্যু হয়েছে। হাসপাতাল গুলোতে বাড়ছে শীতজনিত রোগীর সংখ্যা।

চুয়াডাঙ্গায়  ৫ থেকে ৬ ডিগ্রী সেলসিয়াসের মধ্যে তাপমাত্রা উঠানামা করছে। সদর হাসপাতালে প্রতিদিন বাড়ছে ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা।  

রাজশাহীতে গত এক সপ্তাহ ধরে চলমান তীব্র শৈত্য প্রবাহ কমেছে । এর সঙ্গে কমেছে শীতের তীব্রতা। আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

রংপুর অঞ্চলে শীতে দৈনন্দিন কাজকর্ম করা কঠিন হয়ে পড়েছে । এক সপ্তাহের বেশী সময় ধরে  দিনমজুর ও শ্রমিকরা প্রায় কর্মহীন  ।

দিনাজপুরে শীতে হতদরিদ্র ও ছিন্নমুল মানুষের দুর্ভোগ বেড়েছে। প্রচন্ড ঠান্ডায় কাজ করতে পারছেনা শ্রমজীবি মানুষজন।

ঠাকুরগাঁওয়ে ঘনকুয়াশা থাকায় সড়কে যানবাহন গুলোকে হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে। শীতার্তরা খড়কুটো জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছে।

নীলফামারী ও লালমনিরহাটে গত দুই দিনের তুলনায় আজ তাপমাত্রা কিছুটা বাড়লেও ঘন কুয়াশা ও হিমেল বাতাসে শীতের তীব্রতা কমেনি।










গ্রামবাংলা বিভাগের আরও সংবাদ