গোপালগঞ্জ ও ময়মনসিংহে নতুন বেতার কেন্দ্র হবে


Hasib, | Published: 07:03 PM, January 11, 2018

IMG

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানিয়েছেন, গোপালগঞ্জ ও ময়মনসিংহে দুটি নতুন বেতার কেন্দ্র স্থাপন করা হবে। তিনি আজ জাতীয় সংসদে এক সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

জাতীয় পার্টির সদস্য ফখরুল ইমামের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ইসলামিক ও দিগন্ত টিভির সম্প্রচার স্থগিত করে কারণ দর্শানোর নোটিশ দেয় হয়। তারা নোটিশের জবাব দিয়েছে। কিন্তু তাদের জবাব সন্তোষজনক নয়। পুরো বিষয়টি পরীক্ষা করে দেখা হচ্ছে। লাইসেন্স বাতিল করা হবে কি না, এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনো নেয়া হয়নি।

এই দুটি টিভি চ্যানেলের সম্প্রচার স্থগিতের কারণ সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, ঢাকা শহরে হেফাজতে ইসলামের নেতৃত্বে যখন ঢাকা শহর এবং বাংলাদেশ দখল করার চক্রান্ত চলছিল। ঢাকা শহরে আগুন লাগিয়ে সব কিছু পুড়িয়ে দেয়ার চেষ্টা হয়েছিল। সেই সময় সরাসরি সম্প্রচারের নির্ধারিত নিয়ম ভঙ্গ করে এই দুটো চ্যানেল থেকে উস্কানি দেয়া হয়েছিল।

তিনি বলেন, তাৎক্ষণিকভাবে ওই উস্কানি বন্ধ ও দাঙ্গা-হাঙ্গামা নিয়ন্ত্রণ করতে সম্প্রচার স্থগিত করা হয়। এখনো সেই স্থগিতাবস্থায় বিদ্যমান রয়েছে। সম্প্রচার স্থগিত বিদ্যমান রাখা অথবা লাইসেন্স বাতিল করার বিষয়টি বিবেচনাধীন রয়েছে।