নারায়ণগঞ্জে কে এই অস্ত্রধারী?


, | Published: 03:56 PM, January 17, 2018

IMG

নারায়ণগঞ্জে শামীম ও আইভী গ্রুপের সংঘর্ষের পর, আলোচনায় এক অস্ত্রধারী। কে এই অস্ত্রধারী? জনসম্মুখে কেনই বা তিনি অস্ত্র বের করেছিলেন? তা এখনও জানেনা পুলিশ।

হকার মুক্ত ফুটপাত ও হকারদের কারণে তৈরি হওয়া জনযট থেকে নাগরিকদের মুক্তি দিতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র সেলিনা হায়াৎ আইভী হকার উচ্ছেদের ঘোষণা দেন। কিন্তু হকাররা কোথায় যাবেন? বিকল্প কোন ব্যবস্থা না থাকায়, তাদেরকে ফেব্রুয়ারি মাস পর্যন্ত ফুটপাতে দোকান করার অনুমতি দেন নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ শামীম ওসমান। এ নিয়েই মঙ্গলবার সংঘর্ষে জড়ায় দুই গ্রুপ।

হকার উচ্ছেদের সময় অস্ত্র হাতে দেখা যায় এই ব্যক্তিকে। স্থানীয়রা বলছেন অস্ত্রধারী ব্যক্তির নাম নিয়াজুল ইসলাম। নিয়াজুল নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি সাংসদ শামীম ওসমানের আশীর্বাদপুষ্ট বলেও অভিযোগ রয়েছে। তবে সংঘর্ষের সময় তার অস্ত্র কেড়ে নেওয়া হয়েছে।

১৯৯৬ সালের আওয়ামী লীগ ক্ষমতায় আসলে শামীম ওসমানের অন্যতম সহযোগী হিসেবেই উত্থান ঘটে নিয়াজুলের। ওয়ান ইলেভেনের সময় ক্রসফায়ারে নিহত হয় নিয়াজুলের ভাই সুইট। ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডে শিবু মার্কেট সংলগ্ন একটি ৬ তলা ভবন ও হোটেল রয়েছে নিয়াজুলের। তবে, পুলিশ বলছে, এ ব্যাপারে তদন্ত চলছে।

নিয়াজুলের অস্ত্রটি বৈধ না অবৈধ তা নিয়ে প্রশ্ন উঠেছে। বৈধ হলেও  এভাবে অস্ত্র প্রদর্শন  আইনের দৃষ্টিতে অপরাধ বলে জানিয়েছে পুলিশ।