সংঘর্ষের একদিন পর হকার বসার অনুমতি দিলেন নারায়ণগঞ্জের ডিসি


Hasib, | Published: 07:45 PM, January 17, 2018

IMG

হকার ইস্যু নিয়ে গোলাগুলি ও সংঘর্ষের ঘটনার একদিন পর নারায়ণগঞ্জের চাষাঢ়া থেকে মেট্রো সিনেমা হল চত্বর পর্যন্ত হকারদের বসার অনুমতি দিয়েছে জেলা প্রশাসন।

মেয়র আইভী ও সংসদ সদস্য সেলিম ওসমানের সঙ্গে আলোচনার পর হকারদের বসার এ অনুমতি দেন জেলা প্রশাসক মো. রাব্বী মিয়া।

গতকাল মঙ্গলবার সংঘর্ষের পর বুধবার বিকেল ৩টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ডেকে নেয়া হয় হকারদের। এখানে জেলা প্রশাসক রাব্বী মিয়া ও জেলা পুলিশ সুপার মঈনুল হক হকারদের সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে হকারদের জানানো হয়, মেয়র আইভী ও সংসদ সদস্য সেলিম ওসমানের অনুমতিক্রমে চাষাঢ়া থেকে মেট্রো সিনেমা হল চত্বর পর্যন্ত হকাররা বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত বসতে পারবে। তবে কোনোভাবেই বঙ্গবন্ধু সড়কে কোনো হকার বসা যাবে না।

গত ২৫ ডিসেম্বর সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসন যৌথ উদ্যোগে নগরীর বঙ্গবন্ধু সড়কসহ বিভিন্ন সড়ক থেকে হকার উচ্ছেদ করে। এরপর থেকেই ফুটপাতে বসার দাবি জানিয়ে লাগাতার আন্দোলন করে আসছিল হকাররা।

মঙ্গলবার হকার ও শামীমপন্থীরা ফুটপাত দখল করতে গেলে মেয়র আইভীপন্থী ও নগরবাসীর সঙ্গে সংঘর্ষ সৃষ্টি হয়। সংঘর্ষে শামীমপন্থী নিয়াজুল ইসলাম পিস্তল বের করে গুলি করতে গেলে গণপিটুনির শিকার হয়। এ সংঘর্ষে মেয়র আইভী, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শরিফুদ্দিন সবুজসহ অন্তত ৫০ জন আহত হয়।