বাণিজ্য মেলাকে কেন্দ্র করে রাজধানীতে ভয়াবহ যানজট


Hasib, | Published: 08:11 PM, January 20, 2018

IMG

শেষ সময় ঘনিয়ে আসায় এবং সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় শনিবার ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় রাজধানী ও আশেপাশের বাসিন্দাদের ঢল নেমেছে। এতে মেলা ঘিরে রাস্তাগুলোতে দেখা দিয়েছে তীব্র যানজট। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে আছে যানবাহনগুলো।

বিকেল ৩টার মধ্যেই জনসমুদ্রে পরিণত হয় মেলাপ্রাঙ্গণ। দর্শনার্থীদের ঢল মেলা প্রাঙ্গণ থেকে গেটের সামনের ফাঁকা স্থান হয়ে আশেপাশের রাস্তায় ছড়িয়ে পড়েছে। সঙ্গে দর্শনার্থীদের নিয়ে আসা গাড়িও ছড়িয়ে পড়ে রাস্তার বিভিন্ন দিকে। এতে মেলা-কেন্দ্রিক রাস্তাগুলোতে ব্যাহত হয় যান চলাচল। ফলে সৃষ্টি হয় তীব্র যানজট। আবার অনেকে মেলা মাঠের সামনে এসে গাড়ি পার্কিং করতে সমস্যায় পড়ছেন।

মেলা মাঠের সামনে থেকে লাগা যানজট প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে দিয়ে মহাখালী ফ্লাইওভার পর্যন্ত ঠেকেছে। মিরপুরের দিকে কাজীপাড়া, শেওড়াপাড়া ছাড়িয়ে গেছে। আর ফার্মগেটের দিকে যানজট চলে গেছে কারওয়ান বাজার পর্যন্ত।

যাত্রাবাড়ী থেকে ব্যক্তিগত গাড়িতে স্ত্রী ও সন্তানসহ মেলায় এসেছেন মো. আমিনুল ইসলাম। তিনি বলেন, কারওয়ান বাজার পর্যন্ত যানজট নেই। কিন্তু বাকি রাস্তা আসতে দেড় ঘণ্টা লেগেছে।

খিলক্ষেত থেকে গাড়ি নিয়ে আসা মো. রবিউল ইসলাম বলেন, মহাখালী ফ্লাইওভারের ওপর থেকেই যানজটে পড়তে হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পর তো গাড়ি আর চলেই না এমন আবস্থা।