কোপার শেষ চারে বার্সা, নেই রিয়াল


ক্রীড়া ডেস্ক, | Published: 10:31 AM, January 26, 2018

IMG

আগের দিন লেগানেস অঘটনের জন্ম দিয়ে শেষ আট থেকে রিয়াল মাদ্রিদকে বিদায় করে দিলেও বার্সার বিপক্ষে অভাবনীয় কিছুই করতে পারেনি এস্পানিওল। নিজেদের মাঠে ১-০ গোলে জয়ের পরও ফিরতি পর্বে বার্সার কাছে হেরে গেছে দলটি। নিজেদের মাঠে লিওনেল মেসি-লুইস সুয়ারেজের গোলে কোপা দেল রের সেমি-ফাইনালে উঠেছে গতবারের চ্যাম্পিয়নরা।

এস্পানিওলের মাঠে ১-০ গোলে হেরে যাওয়া বার্সেলোনা কাম্প নউয়ে ফিরতি লেগে ২-০ ব্যবধানে জিতেছে। দুই লেগ মিলিয়ে ২-১ অগ্রগামিতায় শেষ চারে উঠেছে এরনেস্তো ভালভেরদের দল।

এক গোলে পিছিয়ে থেকে ফিরতি পর্বে নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে প্রতিপক্ষ শিবির আক্রমণ করে খেলতে থাকে বার্সা। এরই ধারাবাহিকতায় ম্যাচের নবম মিনিটেই গোল করে দলকে সমতায় ফেরান সুয়ারেজ। ভিদালের দারুণ ক্রসে হেডে বল জালে জড়ান উরুগুয়ের এই স্ট্রাইকার।

এর সাত মিনিট পর বার্সাকে লিড এনে দেন মেসি। প্রতিপক্ষ ডিফেন্ডারদের ভুলের সুযোগে ডি-বক্সের বাইরে বল ধরে কিছুটা আড়াআড়ি গিয়ে বাঁ-পায়ের জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন এই অধিনায়ক।

এদিকে এ ম্যাচেই বার্সার হয়ে অভিষেক হয়েছে এ মাসেই লিভারপুল থেকে ১৬ কোটি ইউরো ট্রান্সফার ফিতে কাতালান শিবিরে যোগ দেওয়া কুতিনহোর। ম্যাচের ৬৮ মিনিটে ইনিয়েস্তার পরিবর্তে মাঠে নামেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। ম্যাচের শেষ দিকে মেসির আরেকটি প্রচেষ্টা পোস্টে লাগলে ব্যবধান আর বাড়েনি।

উল্লেখ্য, কোপা দেল রের শেষ চারে জায়গা করে নেওয়া বাকি তিন দল হলো সেভিয়া, ভালেন্সিয়া ও লেগানেস।