নার্স নিয়োগের পুনঃপরীক্ষা ৯ ফেব্রুয়ারি


Hasib, | Published: 08:46 PM, January 29, 2018

IMG

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) এর অধীনে ৪ হাজার ৬শ’ সিনিয়র নার্স নিয়োগের পুনঃপরীক্ষা ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হবে। আগামী ৯ ফেব্রুয়ারি লিখিত পরীক্ষার সম্ভাব্য সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

বর্তমানে কেন্দ্র নির্বাচনের কাজ করা হচ্ছে। আগামী দুই একদিনের মধ্যে সুনির্দিষ্ট দিনক্ষণ চূড়ান্ত করে বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। নার্স নিয়োগ পরীক্ষা গ্রহণের সঙ্গে সংশ্লিষ্ট পিএসসির নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

৬ অক্টোবর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র স্টাফ নার্স নিয়োগ পরীক্ষা বাতিল করে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। প্রশ্ন ফাঁসের অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই পরীক্ষা বাতিল হয়।

তবে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) শেখ সাখাওয়াৎ হোসেন স্বাক্ষরিত চিঠিতে অনিবার্য কারণবশত এ পরীক্ষা বাতিল করার কথা উল্লেখ করা হয়। তবে এ ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করে পিএসসি। জানা গেছে, তদন্ত কমিটি গঠন করা হয়েছে কিন্তু এখনও পর্যন্ত তদন্ত কমিটি রিপোর্ট জমা দেয়নি।

প্রশ্ন ফাঁসের অভিযোগে গত ১৬ নভেম্বর সাইফুল ইসলাম ও আরিফুল ইসলাম নামে দুই নার্স নেতাকে আটক করে গোয়েন্দা পুলিশ। জিজ্ঞাসাবাদে তারা প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। বর্তমানে তারা জেলে রয়েছেন।

বাতিল পরীক্ষা পুনঃগ্রহণ প্রসঙ্গে জানতে চাইলে পিএসসির তথ্য কর্মকর্তা ইসরাত জাহান বলেন, স্থগিত হওয়া পিএসসির অধীনে নার্সের লিখিত পরীক্ষা পুনরায় নেয়ার প্রস্তুতি চলছে। পরীক্ষা-সংক্রান্ত বিষয়ে কর্তৃপক্ষ মঙ্গলবার বিজ্ঞপ্তি প্রকাশ করবে।

তিনি বলেন, এ পরীক্ষার প্রশ্ন ফাঁস -সংক্রান্ত বিষয়ে পিএসসির মেম্বারদের সমন্বয়ে গঠিত দুটি তদন্ত কমিটি কাজ করছে। তাদের প্রতিবেদনে কেউ অপরাধী বলে প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।