৫% ইনক্রিমেন্টের আশ্বাসে আন্দোলন থামালেন এমপিওভুক্ত শিক্ষকরা


, | Published: 08:48 PM, January 29, 2018

IMG

অবশেষে অনশন ভাঙলেন এমপিওভুক্ত শিক্ষকরা। সোমবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. মহিউদ্দিন খান জাতীয় প্রেস ক্লাসের সামনে এসে শিক্ষক-কর্মচারীদের জুস ও পানি খাইয়ে অনশন ভাঙান।

আন্দোলন স্থগিতের ঘোষণা দিয়ে বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের আহ্বায়ক অধ্যক্ষ মো. আব্দুল খালেক বলেন, আগামী বাজেটে ৫ শতাংশ বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্টের বিষয়ে সিদ্ধান্ত হবে এমন আশ্বাসে আমরা আমরণ অনশন স্থগিত করে ক্লাসে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

গত ১০ জানুয়ারি থেকে ‘বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের’ ব্যানারে জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে আন্দোলন শুরু করেন এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীরা। এরপর ১৫ ডিসেম্বর থেকে আমরণ অনশন পালন শুরু করেন তারা।

একই সঙ্গে তারা কয়েক দফায় শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট পালন করেন। সোমবার থেকে তা লাগাতারভাবে পালনের ঘোষণা দেয়া হয়। টানা ১৫ দিন আমরণ অনশন পালনের পর আন্দোলন স্থগিত ঘোষণা করেন শিক্ষক নেতারা।

এছাড়াও কয়েক দফায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীর সঙ্গে সাক্ষাৎ করেন শিক্ষক নেতারা। আজ সোমবারও কাজী কেরামত আলীর সঙ্গে বৈঠক হয় আন্দোলনরত শিক্ষক নেতাদের। এরপর বিকেলে শিক্ষা প্রতিমন্ত্রী ও কারিগরি ও মাদরাসা সচিবের উপস্থিতিতে আন্দোলন স্থগিতের ঘোষণা দেন শিক্ষক নেতারা।

এ সময় শিক্ষা মন্ত্রণালয় ও অধীনস্থ দফতরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।










জাতীয় বিভাগের আরও সংবাদ