মাজার জিয়ারত করলেন প্রধানমন্ত্রী, জনসভা বিকেলে


সিলেট প্রতিনিধি, | Published: 12:30 PM, January 30, 2018

IMG

বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, ভিত্তিপ্রস্তর স্থাপন এবং আওয়ামী লীগের জনসভায় যোগ দিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সিলেটে পৌঁছেছেন। মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী ও তাঁর সফর সঙ্গীরা সিলেট ওসমানী আর্ন্তজাতিক বিমানবন্দরে পৌঁছান।

এর আগে সকাল ১০টায় প্রধানমন্ত্রী ঢাকা ছেড়ে সিলেটের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি হজরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারতের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। সেখানে মাজার জিয়ারত শেষে বেলা সাড়ে ১১টায় মাজার জিয়ারতের উদ্দেশ্যে সড়কপথে হজরত শাহপরানের (রহ.) মাজারে যাবেন। পরে দুপুর ১২টায় সিলেটের প্রথম মুসলিম গাজী বুরহান উদ্দিনের (রহ.) মাজার জিয়ারত করতে নগরের কুশিঘাটের উদ্দেশ্যে রওয়ানা দেবেন তিনি।

বিকেল ৩টার দিকে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ থেকে বেশ কয়েকটি উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এদিকে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে পুরো সিলেট নগরকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। নেয়া হয়েছে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা। কয়েকটি সড়কে যান চলাচলের ওপর নিয়ন্ত্রণ আরোপ করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

উল্লেখ্য, সর্বশেষ ২০১৬ সালের ২১ জানুয়ারি সিলেটে জনসভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে একই বছরের ২৩ নভেম্বর তিনি সিলেটে সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। ওই দিন জনসভায় বক্তব্য দেয়ার কথা থাকলেও জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার কারণে তা স্থগিত করা হয়েছিল। সেই হিসেবে প্রায় দুই বছর পর প্রধানমন্ত্রী সিলেটে জনসভায় যোগ দেবেন।