ঢাকা টেস্টেও খেলবেন না সাকিব আল হাসান


ক্রীড়া ডেস্ক, | Published: 07:00 PM, February 04, 2018

IMG

হাতের চোট নিয়ে মাঠের বাইরে থাকা সাকিব আল হাসান দ্বিতীয় টেস্টও খেলতে পারবেন না। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ব্যাটিং করতে পারেননি তিনি। পাশাপাশি খেলতে পারেননি প্রথম টেস্টও।

আজই শেষ হচ্ছে সিরিজের প্রথম টেস্ট। কোনো ধরনের নাটকীয়তা না ঘটলে চট্টগ্রামের অনুষ্ঠিতব্য এই টেস্টটি ড্র পথেই যাচ্ছে বলা যায়। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে আগামী ৮ ফেব্রুয়ারি মিরপুরের হোম অব ক্রিকেটে।

ডাক্তাররা জানিয়েছেন, সাকিবের হাতের ব্যান্ডেজ খোলা হবে আগামী ১০ ফেব্রুয়ারি। আর এতেই দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন, তিন সংস্করণে বিশ্বসেরা এই অলরাউন্ডার।

গত ২৭ জানুয়ারি শ্রীলংকার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে বাম হাতে আঙুলের নিচে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন সাকিব। তীব্র ব্যাথা নিয়েও প্রথমে হাসপাতালে যেতে চাননি সাকিব। দলের মনোবলে চিড় ধরতে পারে এটাই ছিল আশঙ্কা। অনেকটা জোর করেই হাসপাতালে নেয়া হয় তাকে। সেই ম্যাচে বল করেছেন মাত্র ৫ ওভার।

ওই দিন ডাক্তাররা জানিয়ে ছিলেন, আঙুলের নিচে ফেটে গেছে। সেলাইও পড়েছে, ফ্রেকচার হলে মাঠের বাইরে থাকতে হতে পারে আরও বেশ কিছুদিন।

জানুয়ারিতে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে ১৬৩ রান এবং ৯ উইকেটের সুবাদে মোহাম্মদ হাফিজকে সরিয়ে ওয়ানডেতে অলরাউন্ডারের তালিকার শীর্ষ স্থান ঠিকই দখল করে নিয়েছেন সাকিব।

এ তালিকায় তার রেটিং পয়েন্ট ৩৫৯, নিকটতম প্রতিদ্বন্দ্বী হাফিজের রেটিং পয়েন্ট ৩৩৯। টেস্টে ৪৩৭ এবং টি২০-তে ৩৫৩ রেটিং পয়েন্ট নিয়ে অলরাউন্ডারদের তালিকার শীর্ষে রয়েছেন সাকিব আল হাসান।